1. [email protected] : News room :
আইকিউএসির আয়োজনে সু-শাসন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

আইকিউএসির আয়োজনে সু-শাসন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • আপডেটের সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ:


পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আইকিউএসির আয়োজনে সু-শাসন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় কৃষি অনুষদের কনফারেন্স রুমে এপিএ’র আওতায় ন্যাশনাল ইন্টিগ্রেটি, স্ট্রাটিজি গ্রিভেন্স রিভার সিস্টেম, সিটিজেন চার্টার, রাইট টু ইনফরমেশন এন্ড ই গর্ভনেন্স ও ইনোভেশন বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম। প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান, ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের সিনিয়র সহকারী পরিচালক মোঃ গোলাম দস্তগীর এবং আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম।

 

প্রধান অতিথির বক্তৃতায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন একটি দেশকে উন্নতির পথে এগিয়ে নিতে সু-শাসনের কোন বিকল্প নেই। এ জন্য আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে, আইনকে মানতে হবে এবং নিজের প্রতি অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে। একই সাথে ২০৩০ সালের মধ্যে ক্ষুধা, দারিদ্রমুক্ত এবং পুষ্টিসমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার জন্য আমাদেরকে নিরলসভাবে কাজ করতে হবে।

 

বিশেষ অতিথির বক্তৃতায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এপিএ বাস্তবায়নের মাধ্যমে ই-ফাইলিং কার্যক্রম শুরু করতে হবে। এ লক্ষ্যে তিনি পেপারলেস এবং ক্যাশলেস অফিস ম্যানেজমেন্ট এর উপর গুরুত্ব আরোপ করেন। প্রশিক্ষণে প্রশিক্ষণার্থী হিসেবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বিষয়টি নিশ্চিত করেন জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ডেপুটি রেজিস্ট্রার মোঃ এমরান হোসেন।


লালসবুজের কণ্ঠ/জে.সি

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর