1. [email protected] : News room :
৮ টাকার ইনজেকশন ৬০ টাকা, দুই ব্যবসায়ীর জরিমানা - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

৮ টাকার ইনজেকশন ৬০ টাকা, দুই ব্যবসায়ীর জরিমানা

  • আপডেটের সময় : সোমবার, ১৩ জানুয়ারী, ২০২০

লালসবুজের কণ্ঠ ডেস্ক:হবিগঞ্জের জেলা সদর আধুনিক হাসপাতাল ফটকের সামনে ৮ টাকা মূল্যের একটি ইনজেকশনের দাম ৫০/৬০ টাকার রাখার অভিযোগে দুই ফার্মেসি ব্যবসায়ীকে ২২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার (১৩ জানুয়ারি) বিকেলে ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমরিুল ইসলাম মাসুদ এ জরিমানা করেন।

তিনি জানান- হবিগঞ্জের জেলা সদর আধুনিক হাসপাতাল ফটকের ফার্মেসিগুলো বেশ কিছুদিন ধরেই একটি ইনজেকশনের অতিরিক্ত মূল্য রাখছিল। জীবনরক্ষাকারী এই ইনজেকশনটির বিক্রয় মূল্য ৮ টাকা ২০ পয়সা হলেও সরবারহ কমের অজুহাত দেখিয়ে ৫০ থেকে ১০০ টাকায় বিক্রি করছিল।

সোমবার সকালে জুয়েল সরকার নামের একজন ওষুধ ক্রেতার লিখিত অভিযোগের প্রেক্ষিতে হাসপাতাল গেইটে অন্বেষা ফার্মেসিতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তদারকি শেষে অন্বেষা ফার্মেসির পক্ষে রনেশ কুমার দাস অভিযোগের সত্যতা স্বীকার করলে প্রতিষ্ঠানটিকে ১২ হাজার টাকা জরিমানা করে অধিদপ্তর।

এসময় উপস্থিত সকলের সামনে অভিযোগকারী জুয়েল সরকারকে ২৫ শতাংশ হিসেবে ৩ হাজার টাকা প্রদান করা হয়।

তিনি আরও জানান- একই সময়ে মো. মকসুদ আলী নামের আরেক ক্রেতা অভিযোগ করেন, পার্শ্ববর্তী আল আমিন ফার্মেসিতেও একই ওষুধের মূল্য তার কাছ থেকে রাখা হয়েছে ৬০ টাকা। এসময় ওই ক্রেতার লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযোগটি প্রমাণিত হলে আল আমীন ফার্মেসিকে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

67Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর