1. [email protected] : News room :
৭১ বছর বয়সে বাবা হলেন আত্মবিশ্বাসী তোতা মিয়া - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন

৭১ বছর বয়সে বাবা হলেন আত্মবিশ্বাসী তোতা মিয়া

  • আপডেটের সময় : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯

লালসবুজের কণ্ঠ ডেস্ক:
ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার তারাটি ইউনিয়নের কলাদিয়া গ্রামের হাবিবুর রহমান তোতা মিয়া নিজেকে স্বাবলম্বী, স্বনির্ভর করে গড়ে তুলে আত্মবিশ্বাসী হয়ে বিয়ের পিঁড়িতে বসতে সময় নিয়েছেন ৬৯ বছর। দুই বছর না পেরোতেই ৭১ বছর বয়সে ছেলে সন্তানের বাবা হয়ে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

পরিবারের সাত ভাই বোনের মধ্যে সর্বকনিষ্ঠ হাবিবুর রহমান তোতা মিয়া বর্তমানে তিনি ২০ একর জমির মালিক। নিজের গ্রামের মানুষের সুবিধার্থে প্রতিষ্ঠা করেছেন নিজ নামে সরকারি প্রাথমিক স্কুল, কওমি মাদ্রাসা, জামে মসজিদ, কবরস্থান, ঈদগাহ মাঠ। এছাড়াও একটি কলেজ ও বৃদ্ধাশ্রম গড়ে তুলতে নিজে দুই একর জমি দান করেছেন তিনি।

নিজ এলাকাসহ পার্শ্ববর্তী এলাকায় এক নামে চেনা হাবিবুর রহমান তোতা মিয়ার এত কিছু করার উদ্দেশ্য ছিল একটাই জীবনে স্বাবলম্বী, স্বনির্ভর ও আত্মবিশ্বাসী হলেই বিয়ে করবেন। এভাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে তার দীর্ঘ সময় চলে গেছে। শেষে ৬৯ বছর বয়সে বিয়ে কথা ভাবেন তিনি। কিন্তু এ বয়সে চাইলেই পাত্রী কোথায় পাবেন ?

তার সেই সাধও পূরণ করেছেন একই উপজেলার কুমারগাতা ইউনিয়নের মনতলা গ্রামের ২৩ বছর বয়সী আকলিমা খাতুন। দরিদ্র পরিবারের এক কন্যা সন্তানের জননী স্বামী পরিত্যক্তা আকলিমা খাতুন সম্মত হন তোতা মিয়াকে বিয়ে করতে। শেষে ৬৯ বছর বয়সে তোতা মিয়ার বিয়েও হলো। আর বিয়ের দুই বছরের মধ্যেই অর্থাৎ চলতি বছরের ১৮ জুলাই এ দম্পতি এক ছেলে সন্তান জন্ম দেন।

আত্মবিশ্বাসী হাবিবুর রহমান তোতা তার সন্তানের নাম রেখেছেন ‘মো.আল রহমত উল্লাহ’।

হাবিবুর রহমান জানান, ‘শৈশব থেকে স্বাবলম্বী হয়ে উঠতে আমাকে অনেক ধাপ পার হতে হয়েছে। শুধুমাত্র কৃষি কাজের মাধ্যমে ‘কলা, আলু চাষাবাদ করে আমি আজ সম্পদের মালিক হয়েছি। মানুষের কল্যাণে প্রতিষ্ঠান গড়ে তুলেছি। এজন্য আমাকে কঠোর পরিশ্রম করতে হয়েছে। সফল হতে গেলে বয়স লাগে না।’

শিশুটির বিষয়ে বলেন, ‘ওকে নিয়েই আমার এখন সবচেয়ে বেশি সময় কাটছে। ওই এখন আমার জীবনের নির্ভরযোগ্য বন্ধন।’

58Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর