1. [email protected] : News room :
৫ম শ্রেণির ছাত্রীকে কুপ্রস্তাব দিয়ে প্রধান শিক্ষক বহিষ্কার - লালসবুজের কণ্ঠ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

৫ম শ্রেণির ছাত্রীকে কুপ্রস্তাব দিয়ে প্রধান শিক্ষক বহিষ্কার

  • আপডেটের সময় : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১

নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ:


গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এক ছাত্রীকে কুপ্রস্তাব দেয়ায় অভিযোগে ২২ নম্বর শৌলদহ মুশুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গুরুদাস মিস্ত্রীকে সাময়িক বহিষ্কার ও ওই বিদ্যালয় থেকে প্রত্যাহার করা হয়েছে। ওই শিক্ষককে সাময়িক বহিষ্কার ও প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা শিক্ষা অফিসার অরুন কুমার ঢালী।

শিক্ষক গুরুদাস মিস্ত্রী উপজেলার রামশীল ইউনিয়নের মুশুশিয়া গ্রামের বাসিন্দা।

জানা গেছে, ২২ নম্বর শৌলদহ মুশুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গুরুদাস মিস্ত্রী দীর্ঘদিন ধরে ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে কুপ্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করে আসছিল।

এরই সূত্র ধরে গত বৃহস্পতিবার শিক্ষক গুরুদাস মিস্ত্রী ওই ছাত্রীকে ছুটির পরে বিদ্যালয়ে থাকতে বলে। এরপর শিক্ষক গুরুদাস মিস্ত্রী ওই ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা করে। এ সময় ওই ছাত্রী দৌড়ে বাড়িতে গিয়ে বিষয়টি তার মাকে অবহিত করে।

ওই ছাত্রীর মা শনিবার স্থানীয়দের নিয়ে বিদ্যালয়ে এসে গুরুদাস মিস্ত্রীকে মারধর করে লাইব্রেরিতে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে কোটালীপাড়া থানা-পুলিশ ও উপজেলা শিক্ষা অফিসার অরুন কুমার ঢালী ঘটনাস্থলে ছুটে গিয়ে জনরোষ থেকে ওই শিক্ষককে উদ্ধার করেন।

উপজেলা শিক্ষা অফিসার অরুন কুমার ঢালী বলেন, ‘আমি ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে সঙ্গে সঙ্গে ওই শিক্ষককে সাময়িকভাবে বহিষ্কার ও ওই বিদ্যালয় থেকে তাকে প্রত্যাহার করেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে গুরুদাস মিস্ত্রীর বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ওই ছাত্রীর মা বলেন, গুরুদাস মিস্ত্রী এর আগেও এই বিদ্যালয়ে এ ধরনের আরও কয়েকটি ঘটনা ঘটিয়েছেন। আমরা তার শাস্তি চাই।

এ বিষয়ে গুরুদাস মিস্ত্রীর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এটি আমার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

কোটালীপাড়া থানার ওসি (তদন্ত) মো. জাকারিয়া বলেন, আমরা ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যাই। শিক্ষক গুরুদাস মিস্ত্রীকে সাময়িকভাবে বরখাস্ত ও ওই বিদ্যালয় থেকে প্রত্যাহার করা হয়েছে।

এ বিষয়ে ওই ছাত্রীর পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


লালসবুজের কণ্ঠ/এস এস

3Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর