1. [email protected] : News room :
১৪৯ রোহিঙ্গাকে পাঠানো হবে ভাসানচর - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

১৪৯ রোহিঙ্গাকে পাঠানো হবে ভাসানচর

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

লালসবুজের কণ্ঠ, নিউজ ডেস্ক


মহেশখালীর সোনাদিয়ার চর এলাকায় মালয়েশিয়া যাওয়ার পথে উদ্ধার হওয়া ১৪৯ রোহিঙ্গাকে ভাসানচর পাঠানো হবে বলে জানিয়েছেন প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মধ্যে ৭৫ জন নারী, পুরুষ ৫১ জন ও ২৩ জন শিশু রয়েছে।

সোমবার (২২ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে রোহিঙ্গাদের উদ্ধারে অভিযান চালায় পুলিশ। বিকেল ৫টা পর্যন্ত নারী-পুরুষসহ ১৪৯ জনকে উদ্ধার করা হয়।

সোনাদিয়া থেকে রাত ৮টার দিকে ৩টি বোটে করে তাদের কক্সবাজার ৬ নং ঘাটের উদ্দেশে রওনা দেয় পুলিশ। চট্টগ্রাম বোট ক্লাবে নিয়ে যাওয়ার জন্য কক্সবাজার ৬ নং ঘাটে ৩টি বড় বাস প্রস্তুত করা হয়েছে।

এ বিষয়ে কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম জানান, সমুদ্রপথে মালয়েশিয়া পাঠানোর কথা বলে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে রোহিঙ্গাদের বাইরে আনে দালাল চক্রের সদস্যরা। গোপন তথ্যের ভিত্তিতে সোনাদিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া রোহিঙ্গারা উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা বলে জানা গেছে।

মহেশখালী কুতুবজুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ কামাল জানান, মালয়েশিয়া পৌঁছেছে বলে রোহিঙ্গাদের সোনাদিয়া দ্বীপে নামিয়ে দেয় দালাল চক্ররা। তাদের সোনাদিয়া দ্বীপে নামিয়ে দেওয়ার পর দালালরা বোট নিয়ে পালিয়ে যায়। সোনাদিয়া দ্বীপে নামার পর রোহিঙ্গাদের সন্দেহ হলে তারা বিষয়টি পুলিশকে জানায়। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।


লালসবুজের কণ্ঠ/শান্ত

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর