1. [email protected] : News room :
হিন্দুদের সুরক্ষা আইনসহ ৫দফা দাবী বাস্তবায়েনের লক্ষ্যে সুনামগঞ্জে  মানববন্ধন অনুষ্ঠিত - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন

হিন্দুদের সুরক্ষা আইনসহ ৫দফা দাবী বাস্তবায়েনের লক্ষ্যে সুনামগঞ্জে  মানববন্ধন অনুষ্ঠিত

  • আপডেটের সময় : শনিবার, ১৬ জুলাই, ২০২২

সুনামগঞ্জ প্রতিনিধি


কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশের নড়াইলে দুই শতাধিক সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা,অগ্নিসংযোগসহ কয়েকজন শিক্ষককে জুতার মালা দিয়ে পিঠিয়ে হত্যা সহ ৫ দফা দাবিতে সুনামগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিকেল ৪টায় বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার আয়োজনে শহরের কেন্দ্রীয় শহীদ মিণার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ট্রাফিক পয়েন্টে এক মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ ও খ্রিষ্টান ঐক্য পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি দীপক ঘোষের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক এড.বিশ্বজিৎ চক্রবর্তীর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি এড. বিমান কান্তি রায়,সাধারন সম্পাদক বিমল বণিক,সাংগঠনিক সম্পাদক এড. গৌরাঙ্গ পদ দাস, বিপ্রেশ রায় বাপ্পি,স্বপন কুমার দাস,সন্তোষ রায় সন্তো,সুবব্রত বসু,পরিমল কান্তি তালুকদার,প্রসেজিৎ নন্দী,প্রদীপ বণিক,নিতাই চন্দ,জ্যোতিভূষন তালুকদার ঝ›,মনমোহন চন্দ,প্রেমানন্দ দাস,শান্তিগঞ্জের সিতাংশু শেখর ধর,জযন্ত ব্যানার্জী,অজয় কুমার দেব,জয়ন্ত তালুকদার পুণ্টন,নান্টু দাস,চমক সেন চপল ও সমীরণ দাস প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন,বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালেরজাতীয় সংসদ নির্বাচর্নী ইশতেহারে সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন,জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন,বৈষম্য বিলোপ আইন প্রণয়ন,অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইন দ্রুত বাস্তবায়ন,পার্বত্য শান্তি চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের যথাযথ বাস্তবায়ন,সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন ও দেবোত্তর সম্পত্তি সংরক্ষনের জন্য প্রতিশ্রুতি দিয়ে রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে দীর্ঘ ৪ বছরের বেশী সময় অতিবাহিত হলেও তা এখনো বাস্তবায়ন করা হয়নি।

অবিলস্বে এই পাচ দফা দাবী বাস্তবায়নের জন্য সরকারের নিকট জোর দাবী জানান। পাশাপাশি দেশের নড়াইলে সম্প্রতি শিক্ষকের গরায় জুতার মালা দেয়া এবং হত্যাকান্ডসহ দুই শতাধিক হিন্দুদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে কঠোর শাস্তি প্রদানের ও দাবী জানানো হয়। পরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কেন্দ্রীয় শহীদ মিণারে গিয়ে শেষ হয়।

কুলেন্দু/স্মৃতি

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর