1. [email protected] : News room :
হরিণের মাংসসহ শিকারি আটক - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:০১ অপরাহ্ন

হরিণের মাংসসহ শিকারি আটক

  • আপডেটের সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ:


শনিবার সকাল ১০টায় আটককৃত হরিণ শিকারির বিরুদ্ধে বন্যপ্রাণী নিধন আইনে মামলার পর আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়।

এর আগে শুক্রবার রাতে উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের বিচ্ছিন্ন চরপিয়াল সংরক্ষিত বনাঞ্চল থেকে জবাইকৃত হরিণের ১০ কেজি মাংসসহ হরিণ শিকারিকে আটক করে পঁচা কোড়ালিয়া বিটের কর্মরত বনপ্রহরীরা। পরে শুক্রবার রাত ১১টার হরিণের মাংসসহ শিকারিকে মনপুরা রেঞ্জ অফিসে নিয়ে আসে।

আটককৃত হরিণ শিকারি উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের রহমানপুর গ্রামের ৭নং ওয়ার্ডের বাসিন্দা মৃত সুলতান মাঝির ছেলে মো. সোলেমান (২৫)।

পঁচা কোড়ালিয়া বিট কর্মকর্তা মো. আব্বাস উদ্দিন জানান, শুক্রবার বিকালে বনপ্রহরী শাহাদাত, রাকিব ও নাজমুল হোসেনকে নিয়ে বিচ্ছিন্ন চরপিয়াল সংরক্ষিত বনাঞ্চলে টহল দিতে যান। একপর্যায়ে বনের ভেতরে দেখতে পান কয়েকজন শিকারি হরিণ জবাই করে নিজেদের মধ্যে মাংস ভাগবাটোয়ারা শেষ করে চলে যাচ্ছেন।

এই সময় শিকারিদের ধাওয়া করে সোলেমান নামে এক শিকারিকে ১০ কেজি জবাইকৃত হরিণের মাংসসহ আটক করে শুক্রবার রাতে উপজেলা রেঞ্জ অফিসে নিয়ে আসা হয়। তবে অপর শিকারিরা গহিন বনে পালিয়ে যাওয়ায় ধরতে পারেনি বন বিভাগ।


লালসবুজের কণ্ঠ/তন্বী

11Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর