1. [email protected] : News room :
স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে কর্মশালা অনুষ্ঠিত - লালসবুজের কণ্ঠ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২
ঝালকাঠি প্রতিনিধি


ঝালকাঠির রাজাপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে (সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসবসেবা জোরদারকরণ ও মাতৃত্ব মৃত্যুর হার হ্রাস বিষয়ক দিনব্যাপী অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার দিনব্যাপী উপজেলা পরিষদের অডিটরিয়ামে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মনিরুজ্জামান সভাপতিত্বে  কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন,পরিবার পরিকল্পনা (অতিরিক্ত সচিব)বরিশাল বিভাগের পরিচালক এম,ডি আব্দুস সালাম, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন,ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী, উপ পরিচালক (এমসিএইচও প্রোগ্রাম অফিসার (মাতৃ স্বাস্থ্য) ডা. জাহাঙ্গীর আলম প্রধান, জেলা সিভিল সার্জন রিফাত আহমেদ,পরিবার পরিকল্পনা উপ পরিচালক পিয়ারা বেগম,উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবুল খায়ের মাহমুদ রাসেল , উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু,সহকারি কমিশনার ভূমি অনুজা মন্ডল প্রমুখ।
এ সময় বক্তারা মাতৃত্ব মৃত্যুর হার উন্নীত করতে প্রাতিষ্ঠানিক ডেলিভারির জন্য স্বাস্থ্য কেন্দ্র হিসেবে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে গর্ভবতী মা’দের নিয়েগিয়ে নিরাপদ প্রসব করণের বিষয়ে উপস্থিত ইউনিয়ন জনপ্রতিনিধি, স্বাস্থ্য কর্মীসহ সবাইকে একহয়ে কাজ করার আহবান জানিয়েছেন। কর্মশালায় বক্তারা মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ে আলোচনা করা হয়।
কর্মশালায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সাংবাদিকবৃন্দ, ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ, উপজেলার ৬টি ইউনিয়নের সকল স্বাস্থ্যকর্মী ও এনজিও কর্মীবৃন্দ প্রমুখ অংশগ্রহণ করেন।
0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর