1. [email protected] : News room :
সেনাবাহিনী আধুনিকায়ন হচ্ছে-সেনাপ্রধান - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

সেনাবাহিনী আধুনিকায়ন হচ্ছে–সেনাপ্রধান

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

টাঙ্গাইল সংবাদদাতা: দেশের সার্বভৌমত্ব ও অখণ্ডতা রক্ষায় এবং যে কোনো ধরনের আগ্রাসন রুখতে বাংলাদেশ সেনাবাহিনী সর্বদা প্রস্তুত রয়েছে জানিয়ে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, আমাদের প্রস্তুতি প্রতিনিয়ত বৃদ্ধি পাবে।

আমরা আমাদের ভূমি কোনো সন্ত্রাসীদের ব্যবহার করতে দেব না।

আজ মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে টাঙ্গাইলের ঘাটাইল শহীদ সালাউদ্দিন সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ৬টি ইউনিটের রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জেনারেল আজিজ আহমেদ বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে সেনাবাহিনীকে আধুনিকায়ন করা হচ্ছে এবং শান্তিরক্ষা মিশনে এখন বাংলাদেশ সেনাবাহিনী দ্বিতীয় অবস্থানে রয়েছে। এ অবস্থান দিন দিন আরও সুদৃঢ় হচ্ছে।

রেজিমেন্টাল কালারপ্রাপ্ত ইউনিটসমূহকে অভিনন্দন জানিয়ে সেনাপ্রধান বলেন, রেজিমেন্টাল কালার প্রাপ্তি যে কোনো ইউনিটের জন্য একটি বিরল সম্মান এবং পবিত্র আমানত।

কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম ও কর্তব্য নিষ্ঠার স্বীকৃতি স্বরূপ প্রাপ্ত পতাকার মর্যাদা রক্ষা এবং দেশ মাতৃকার যে কোনো প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ইউনিটসমূহকে প্রস্তুত থাকতে নির্দেশনা প্রদান করেন তিনি।

এর আগে সকালে সেনাপ্রধান প্যারেড গ্রাউন্ডে উপস্থিত হলে ১৯ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান শামীম তাকে অভ্যর্থনা জানান।

পরে প্যারেড কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল খন্দকার মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ১৯ পদাতিক ডিভিশনের একটি সম্মিলিত চৌকস দল কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনাপ্রধানকে সালাম প্রদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ অন্যান্য সেনা কর্মকর্তা ও সুধীজন।

গৌরবোজ্জ্বল ঐতিহ্যের ধারক ও বাহক ইউনিটসমূহ কর্তৃক সেনাবাহিনী তথা দেশ মাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য রেজিমেন্টাল কালার প্রদান করা হয়।

পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১১ আর ই ব্যাটালিয়ন, ১৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, ৩ সিগন্যাল ব্যাটালিয়ন, ১৭ বীর এবং ১৯ বীর এই কালার প্যারেডে অংশগ্রহণ করে।

পরে সেনাপ্রধান সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন।

11Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর