1. [email protected] : News room :
সেই তামান্নাকে ফোন করে পরামর্শ দিলেন শিক্ষামন্ত্রী - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

সেই তামান্নাকে ফোন করে পরামর্শ দিলেন শিক্ষামন্ত্রী

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ


এবার সেই অদম্য শিক্ষার্থী তামান্না আক্তার নূরার সঙ্গে ফোনে কথা বলেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পড়াশোনার বিষয়ে তামান্নাকে দিকনির্দেশনা দেওয়ার পাশাপাশি তার সঙ্গে দেখা করার জন্য খুব শিগগিরই যশোর আসবেন বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তামান্নার বাবা রওশন আলী বিষয়টি নিশ্চিত করেন।

সোমবার বিকাল ও সন্ধ্যায় পৃথক দুটি হোয়াটসঅ্যাপ নাম্বারে তামান্নার সঙ্গে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা। তাকে অভিনন্দন জানানোর পাশাপাশি স্বপ্নপূরণে যে কোনো সহযোগিতা করার আশ্বাস দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই দুই কন্যা।

তামান্নার বাবা রওশন আলী বলেন, মঙ্গলবার বেলা ১১টা ১৫ মিনিটে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আমার ফোনে কল দিয়ে তামান্নার খোঁজখবর নেন। একপর্যায়ে তামান্নার সঙ্গে কথা বলার ইচ্ছা প্রকাশ করেন। তামান্নার সঙ্গে দীর্ঘ ২৪ মিনিট ৩০ সেকেন্ড কথা বলেছেন শিক্ষামন্ত্রী। এ সময় তিনি তামান্নাকে বলেন, মনোবল হারানো যাবে না। গোটা বাংলাদেশ তোমার সঙ্গে আছে। তুমি এগিয়ে যাও। তোমার সাথে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আছেন। তুমি নূরের নূর। আল্লাহু রাব্বুল আল-আমিন তোমাকে নূরের আলোয় আলোকিত করেছেন। এক পা দিয়ে তুমি আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছ, তুমি পারো এবং পারবে।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী ভার্সিটিতে মাইক্রোবায়োলজি বিষয় নিয়ে পড়াশোনা করার পরামর্শ দিয়েছেন এবং বলেছেন- খুব তাড়াতাড়ি আমি তোমার সঙ্গে দেখা করতে যশোরে আসব। এছাড়াও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তার পরিবারের সবার খোঁজখবর নেন।

এদিকে মঙ্গলবার তামান্নার এ ফলাফলে ঝিকরগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসান তামান্নাকে ফুলের শুভেচ্ছা জানান এবং মিষ্টি নিয়ে তার বাসায় যান। উপজেলা প্রশাসন তাকে সব সময় পাশে থাকবে বলে জানিয়েছেন।

একই দিন যশোর থেকে প্রকাশিত দৈনিক কল্যাণ পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে তামান্নাকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। একই সঙ্গে পত্রিকাটির ব্যবস্থাপনা সম্পাদক এজাজ উদ্দীন টিপু তামান্নার পড়াশুনার দায়িত্ব নিয়েছেন। অনুষ্ঠানে তামান্নাকে পত্রিকাটির পক্ষ থেকে এককালীন শিক্ষাবৃত্তিও দেওয়া হয়েছে।

মেয়েকে নিয়ে বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তুলে ধরার জন্য যশোরের সাংবাদিক ও মিডিয়া কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন তামান্নার বাবা রওশন আলী।

যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া আলীপুরের রওশন আলী ও খাদিজা পারভীন শিল্পী দম্পতির তিন সন্তানের মধ্যে বড় তামান্না নূরা। তামান্না যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ডিগ্রি কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এবার উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন।

রোববার প্রকাশিত ফলাফলে এসএসসির মতো এইচএসসিতেও জিপিএ-৫ পেয়েছেন তিনি। এর আগে তামান্না ২০১৯ সালে যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া জনাব আলী খান মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। একই ফল করেছিলেন পিইসি ও জেএসসিতেও।

বাবা রওশন আলী ঝিকরগাছা উপজেলার ছোট পৌদাউলিয়া মহিলা দাখিল মাদ্রাসার (নন-এমপিও) শিক্ষক। মা খাদিজা পারভীন গৃহিণী। তিন ভাইবোনের মধ্যে তামান্না সবার বড়। ছোট বোন মুমতাহিনা রশ্মি ষষ্ঠ শ্রেণিতে পড়ে। ভাই মুহিবুল্লা তাজ প্রথম শ্রেণিতে পড়ে।

গত ২৪ জানুয়ারি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করাসহ দুটি স্বপ্নের কথা জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখেছিলেন তামান্না। সেই চিঠির পরিপ্রেক্ষিতে সোমবার বিকাল ও সন্ধ্যায় পৃথক দুটি হোয়াটসঅ্যাপ নাম্বারে অডিওকলে ফোন দিয়ে তামান্নাকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা।

নিউজ ডেস্ক/শ্রুতি 

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর