1. [email protected] : News room :
সিলেট-চট্টগ্রাম রুটে আসছে নতুন ট্রেন: পররাষ্ট্রমন্ত্রী - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

সিলেট-চট্টগ্রাম রুটে আসছে নতুন ট্রেন: পররাষ্ট্রমন্ত্রী

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৬ ডিসেম্বর, ২০১৯

লালসবুজের কন্ঠ ডেস্ক:

পররাষ্ট্রমন্ত্রী ড. আবুল কালাম আব্দুল মোমেন জানিয়েছেন, সিলেট থেকে চট্টগ্রাম রুটে অতি দ্রুত নতুন ট্রেন চালু করা হবে। একই সঙ্গে দেশের এই রুটে চলাচলকারী ট্রেনগুলোতেও সংযোজন করা হবে উন্নতমানের বগি।

বুধবার (২৫ ডিসেম্বর) দুপুরে সিলেটে সিটি বাস সার্ভিস ‘নগর এক্সপ্রেসের’ উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, আজ সিলেটে ‘নগর এক্সপ্রেস’ বাস সার্ভিস চালু হয়েছে, যা আমাদের জন্য অনেক বড় অর্জন। পাশাপাশি এই বাস সার্ভিস নগরবাসীর জন্য সুবিধাজনক হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। একই সঙ্গে সিলেট সিটি করপোরেশন এলাকার উন্নয়নে ১ হাজার ২২৮ কোটি টাকার অনুমোদন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন পররাষ্ট্রমন্ত্রী।

গত মঙ্গলবার (২৪ ডিসেম্বর) একনেকের এক সভায় প্রধানমন্ত্রী এই অনুমোদন দেন।

এর আগে একই দিন সকালে সিলেটে বড়দিনের এক অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, ধর্মীয় সম্প্রীতির কারণে বাংলাদেশের মানুষ শান্তিতে বসবাস করছে। আর এ কারণে দেশের উন্নয়নও গতিশীল হচ্ছে।

সিলেট নগরীর নয়াসড়কের প্রেসবিটারিয়ান চার্চে আয়োজিত এই বড়দিনের কেক কাটা অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সারা বিশ্বের মধ্যে বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির একটি আদর্শ দেশ। ফলে এই সম্প্রীতি ধরে রাখতে বর্তমান সরকার সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রেখেছে। একই সময় পররাষ্ট্রমন্ত্রী দেশবাসীকে বড়দিনের শুভেচ্ছা জানান।

কেক কাটা অনুষ্ঠান শেষে পররাষ্ট্রমন্ত্রী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর ও ‘নগর এক্সপ্রেস’ সিটি বাস মালিক গ্রুপের আহ্বায়ক মখলিছুর রহমান কামরানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর তৌফিক বকস লিপন। এছাড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন— সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান প্রমুখ।

3Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর