1. [email protected] : News room :
সিরাজগঞ্জে ২৬ বছর আগে কৃষক খুন, ৮ জনের যাবজ্জীবন - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে ২৬ বছর আগে কৃষক খুন, ৮ জনের যাবজ্জীবন

  • আপডেটের সময় : সোমবার, ২৭ জুন, ২০২২

রাজশাহী প্রতিবেদক


সিরাজগঞ্জে জিয়াউল হক নামে এক কৃষককে হত্যার দায়ে ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।
সোমবার (২৭ জুন) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক বেগম সালমা খাতুন এ দণ্ডাদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি (এপিপি) ওয়াজ করোনী লকেট ও এপিপি শামসুল আলম।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের আব্দুস সাত্তার, আব্দুর রাজ্জাক মাস্টার, শফিকুল ইসলাম, শালগ্রামের সুরুত আলী, হায়দার আলী, আমজাদ হোসেন ও জামালপুর জেলার সরিষাবাড়ির মনির হোসেন।

মামলার অভিযোগপত্র সূত্রে জানা গেছে, ১৯৯৬ সালে কাজিপুর উপজেলার মাজনাবাড়ি গ্রামের জিয়াউল হক মন্ডলের সঙ্গে একই গ্রামের আব্দুর রাজ্জাক মাস্টারের জমি-সংক্রান্ত বিরোধ চলছিল। ওই বছরের ১৭ মার্চ বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যান আব্দুর রাজ্জাক ও তার লোকজন। ধান কাটার সংবাদ পেয়ে জিয়াউল হকের লোকজন ঘটনাস্থলে পৌঁছালে রাজ্জাকের লোকজন দেশীয় অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। এ সময় ঘটনাস্থলেই মারা যান জিয়াউল হক।

এ ঘটনায় ওই দিন নিহতের ছেলে আব্দুর রহিম ৩৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলার দীর্ঘ তদন্ত শেষে পুলিশ ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে দীর্ঘ ২৬ বছর পর অবশেষে আদালত আজ এ রায় দেন।

টিআর/স্মৃতি

2Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর