1. [email protected] : News room :
সিরাজগঞ্জে কন্যাশিশুকে পায়ের তলায় পিষে খুন, বাবার মৃত্যুদণ্ড - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন

সিরাজগঞ্জে কন্যাশিশুকে পায়ের তলায় পিষে খুন, বাবার মৃত্যুদণ্ড

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২

রাজশাহী প্রতিবেদক:


সিরাজগঞ্জের বেলকুচিতে ৯ মাসের কন্যাশিশুকে পায়ের তলায় পিষে হত্যার দায়ে বদিউজ্জামান (২৮) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৭ বছরের কারাদণ্ড এবং আরও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক সালমা খাতুন এ দণ্ডাদেশ দেন।

সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট ওয়াজ করণী লকেট ও পেশকার মো. বাদশা বিষয়টি নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত বদিউজ্জামান বেলকুচি উপজেলার মুকন্দগাঁতী গ্রামের আব্দুল জলিলের ছেলে। রায় ঘোষণার সময় আসামি বদিউজ্জামান আদালতে হাজির ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, বদিউজ্জামান ও সুন্দরী খাতুনের সংসারে প্রথমে একটি কন্যা সন্তান জন্ম নেয়। দ্বিতীয় দফায় তার স্ত্রী আরও একটি কন্যা সন্তান জন্ম দেন। যার নাম রাখা হয় সুমাইয়া। সুমাইয়ার জন্মের পর থেকেই বাবা বদিউজ্জামান অসন্তুষ্ট ছিল। তিনি তার স্ত্রীকে মাঝে মধ্যেই ওই কন্যাকে মেরে ফেলার হুমকি দিতেন। এরই একপর্যায়ে ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর স্ত্রীর অগোচরে ৯ মাসের ঘুমন্ত শিশুকে নিয়ে পায়ের তলায় পিষে হত্যা করেন বদিউজ্জামান। এরপর শিশুটিকে বাড়ির পাশের ডোবায় ফেলে দিয়ে পালিয়ে যান তিনি।

এ ঘটনায় শিশুটির মা সুন্দরী খাতুন বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলার দীর্ঘদিন পরে আসামি বদিউজ্জামান গ্রেপ্তার হন। তারপর শুনানি শুরু হয়। মামলার দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ বিচারক এ রায় দেন। রায় ঘোষণার পর বদিউজ্জামানকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


টিআর/এআর

84Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর