1. [email protected] : News room :
সাংবাদিকদের সঙ্গে আমার আত্মার সম্পর্ক : শিক্ষামন্ত্রী - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

সাংবাদিকদের সঙ্গে আমার আত্মার সম্পর্ক : শিক্ষামন্ত্রী

  • আপডেটের সময় : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

নিউজ ডেস্ক লাসবুজের কণ্ঠ:


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রেসক্লাবে আসাটা আমার জন্যে আনন্দের। সংবাদপত্র-সাংবাদিকদের সঙ্গে আমার আত্মার সম্পর্ক। সাংবাদিকদের যেকোনো কাজে আসতে পারলে আমার ভালো লাগে।

শনিবার (৪ সেপ্টেম্বর) রাতে চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা এই শব্দগুলোর অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধু শিশু বয়স থেকেই মানুষের প্রতি ভালোবাসা ছিল। বাল্য বয়সেই তার বই-খাতা, জামা-কাপড় দরিদ্র মানুষদের দিয়েছেন। এ নিয়ে তার বাবা-মা অখুশি হননি, বরং দরিদ্র মানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসাকে তারা উজ্জীবিত করেছিলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ছেলেবেলায় শাসন, শোষণ ও সম্প্রদায়িকতা দেখেছেন। ওই বয়সেই তার মধ্যে সাহস সঞ্চারিত হয়েছিল। তিনি মানুষে মানুষে সম্প্রীতি গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন। সর্বভারতীয় রাজনীতির চিত্র তিনি তরুণ বয়সে দেখেছিলেন। ফলে তরুণ বয়সেই তার মধ্যে রাজনৈতিক প্রজ্ঞা সৃষ্টি হয়েছিল।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রহিম বাদশার পরিচালনায় বক্তব্য রাখেন- চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার, কাজী শাহাদাত, অধ্যাপক জালাল চৌধুরী, শরীফ চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুরের পিপি অ্যাড. রতজিত রায়, পুরানবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন মজুমদার, বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোসারফ হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইউনুছ বিশ্বাস প্রমুখ।

 


লালসবুজের কণ্ঠ/এস এস

13Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর