1. [email protected] : News room :
শেখ হাসিনা মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

শেখ হাসিনা মেডিকেল কলেজে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

  • আপডেটের সময় : শনিবার, ১৯ মার্চ, ২০২২

লালসবুজের কণ্ঠ রিপোর্ট, হবিগঞ্জ


হবিগঞ্জ শেখ শেখ হাসিনা মেডিকেল কলেজের উদ্যোগে জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। গতকাল সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর মুজিবুর রহমান এঁর জন্মদিন জাতীয় শিশু দিবস উদযাপনের কার্যক্রম শুরু হয়।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৮ টায় শিক্ষকমন্ডলী, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে মেডিকেল কলেজের বঙ্গবন্ধু কর্ণারে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়।

সকাল ৯ টায় মেডিকেল কলেজ প্রাঙ্গণে র‌্যালী বের করা হয়। সকাল ১০ টায় মেডিকেল কলেজের সন্ধানী সহায়তায় ছাত্র-ছাত্রীদের নিয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, সকাল সাড়ে ১০ টায় মেডিকেল কলেজের সভা কক্ষে অধ্যক্ষ অধ্যাপক ডা: সুনির্মল রায় এর সভাপতিত্বে “বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গিকার, সকল শিশুর সমান অধিকার” এর উপর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ওমিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভাটি সঞ্চালন করেন অত্র মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ও একাডেমিক কো-অর্ডিনেটর ডা. মো: সোলাইমান মিয়া। আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মো: নিজাম উদ্দিন এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন সহযোগী অধ্যাপক (প্যাথলজি) ডা. অজয় রায় চৌধুরী। শিক্ষকগনের মধ্যে বক্তব্য রাখেন, সহযোগী অধ্যাপক (অর্থোপেডিক সার্জারী) ডা. পূর্ণেন্দু বিশ্বাস, সহযোগী অধ্যাপক ডা. কান্তি প্রিয় দাশ, সহযোগী অধ্যাপক (প্যাথলজি) ডা. অজয় রায় চৌধুরী, সহকারী অধ্যাপক (কমিউনিটি মেডিসিন) ডা. গোলাম মো: মঈন উদ্দিন, স্টেনোগ্রাফার মো: আব্দুল মন্নান, ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন, হাসান আফ্রিদি, মাহমুদ শাহদাৎ পিয়াল ও তানজিলা নার্গিস সুইটি। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম, কর্মজীবন, জীবনাদর্শ, দেশপ্রেম ও আর্ত-মানবতার সেবা এবং সকল শিশুর সমান অধিকার আদায়ে অবদানে কথা গভীর শ্রদ্ধার সহিত স্মরণ করা হয়।

তারপর জাতির পিতার আত্মার শান্তির জন্য দোয়া করা হয়। দুপুর ১২ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর এর জন্মদিন জাতীয় শিশু দিবস ২০২২ উদযাপনউপলক্ষে কেক কাটা হয় এবং হাসপাতালের শিশু ওয়ার্ডে শিশুদের মধ্যে খাবর বিরতণ করা হয়।


ফারুকী/হবিগঞ্জ/শান্ত

1Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর