1. [email protected] : News room :
শুরু হলো গোদাগাড়ীতে তিথি মহোৎসব - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

শুরু হলো গোদাগাড়ীতে তিথি মহোৎসব

  • আপডেটের সময় : বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯

গোদাগাড়ী সংবাদদাতা: রাজশাহীর গোদাগাড়ীতে ঠাকুর নরোত্তম দাসের তিরোভাব তিথি মহোৎসব শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার।

শ্রীমন্মহাপ্রভুর কৃপাপাত্র, অভিন্ন চৈতন্য নিগূঢ় নিতাই, নিখিল বৈষ্ণবকুলচূড়ামনি, প্রেমভক্তি চন্দ্রিকার মরমী কবি, গরানহাটি ঘরাণার প্রবর্তক, ব্রজলীলার চম্পক মঞ্জরী, প্রভুপাদ লোকনাথ গোস্বামীর একমাত্র কৃপাধন্য শ্রী শ্রী নরোত্তম ঠাকুর মহাশয়ের তিরোভাব তিথি উপলক্ষে দিবসত্রয় ব্যাপী শ্রীপাট খেতুর ধামে ভাগবত অনুষ্ঠান।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় শুভ অধিবাস, শুক্রবার অরুনোদয় হইতে অষ্ট প্রহরব্যাপী তারক ব্রক্ষনাম সংকীর্ত্তন ও শনিবার সকালে দধিমঙ্গল, দ্বি-প্রহরে ভোগ আরতি ও মহান্ত বিদায়। উপজেলার প্রেমতলী খেতুরধাম নামকস্থানের ঐতিহ্যম-িত গৌরাঙ্গবাড়ী চত্ত্বরে যুগ পরস্পরায় চলে আসা সনাতন হিন্দু ধর্মের অনুসারীদের জন্য বার্ষিক মিলনক্ষেত্র এবার মহামিলনের তীর্থের রূপ নিবে বলে আগত ভক্তরা জানান।

বাংলাদেশের বিভিন্ন জেলা ছাড়াও ভারতের পশ্চিমবঙ্গ, বিহার, ত্রিপুরা, আসামসহ বিভিন্ন প্রদেশের লোকজন গতকাল বুধবার থেকেই গৌরাঙ্গবাড়ীতে সমাবেত হয়েছে। পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় থাকবে। মহোৎসব গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইমরানুল হক বলেন, খেতুর এলাকায় সুন্দর পরিবেশ বিরাজ করছে।

গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, প্রেমতলী খেতুরধামে লাখ লাখ মানুষের সমাগমে যেন বিঘ্নিত না হয় সে জন্য ৪ শত পুলিশ সদস্য প্রেমতলী এলাকায় মোতায়েন থাকবে।

সাদা পোশাকে পুলিশ অনুষ্ঠান স্থলে দায়িত্ব পালন করবে। সিসি ডিভি ক্যামারার মাধ্যমে সমস্ত অনুষ্ঠান মনিটরিং করা হবে। গৌরাঙ্গবাড়ীর ট্রাষ্ট বোর্ড পরিচালনা কমিটির সম্পাদক, শ্রী শ্যামাপদ সান্যাল জানান, তিরোভাব তিথি মহোৎসবকে সফল করার লক্ষ্যে অভ্যর্থনা, আইন শৃঙ্খলা রক্ষাসহ বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে। এই মেলায় খাবারের দোকান ছাড়াও শিশুদের বিভিন্ন খেলাধুলা ভোগের দোকান ও প্রসাধনী দোকানপাট গড়ে উঠেছে।

67Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর