1. [email protected] : News room :
শিশু কন্যাকে বাঁচাতে অসহায় মা-বাবার আকুতি - লালসবুজের কণ্ঠ
সোমবার, ২০ মে ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন

শিশু কন্যাকে বাঁচাতে অসহায় মা-বাবার আকুতি

  • আপডেটের সময় : শুক্রবার, ২৪ জানুয়ারী, ২০২০

লালসবুজের কণ্ঠ সারাদেশ ডেস্ক:
ফারজানা আক্তার রিমি, বয়স মাত্র সাড়ে চার মাস। সম্প্রতি অসুস্থ হয়ে পড়লে আল্ট্রাসনোগ্রাফিতে তার হার্টে ছিদ্র ধরা পড়ে। ফুটফুটে এ শিশুটির ভবিষ্যৎ এখন অন্ধকার আচ্ছন্ন। তাকে বাঁচাতে প্রায় ৩ লাখ টাকার প্রয়োজন। কিন্তু তার বাবা নির্মাণ শ্রমিকের সহযোগী মো. রাজুর পক্ষে এটি দুঃস্বপ্নের মতো।

দেড় বছর আগে পানিতে পড়ে তার বড় মেয়ে রেশমি আক্তার মারা যায়। এখন ছোট মেয়েটিকে বাঁচাতে সরকারসহ সমাজের বিত্তবানদের কাছে জোর আকুতি জানাচ্ছেন তিনি।

রিমিকে নিয়ে তার বাবা মো. রাজু ও মা মুক্তা আক্তার লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডে বসবাস করেন। তারা স্থানীয় বাসিন্দা। তাদের কোনো ধন-সম্পদ নেই। টিনের যে জীর্ণশীর্ণ ঘরটিতে তারা এখন বসবাস করছেন সেটিও অন্যের। যেকোনো সময় সে আশ্রয়টুকুও তাদের ছেড়ে দিতে হবে।

জানা গেছে, গত ৩০ ডিসেম্বর রিমি অসুস্থ হয়ে পড়লে লক্ষ্মীপুর সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ মোরশেদ আলম হিরুর কাছে নেওয়া হয়। সেখান থেকে তাকে নোয়াখালীতে আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের হৃদরোগ বিশেষজ্ঞ মো. গিয়াস উদ্দিনের কাছে নিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

৪ জানুয়ারি রিমিকে চিকিৎসক গিয়াস উদ্দিনের চিকিৎসার জন্য নিলে আল্টাসনোগ্রাম করতে দেন। পরীক্ষার প্রতিবেদনে রিমির হার্টে ছিদ্র দেখা যায়। এ সময় আগামী ৩ মাসের মধ্যে ঢাকার মিরপুরে জাতীয় হার্ট ফাউন্ডেশনে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে। এতে প্রায় ৩ লাখ টাকা খরচ হবে বলে জানিয়েছেন ওই চিকিৎসক।

রিমির মা মুক্তা ও বাবা রাজু জানায়, তাদের বড় মেয়ে রেশমি আক্তার দেড় বছর আগে মারা গেছে। এখন তার ছোট মেয়েটিরও জীবন ঝুঁকিতে রয়েছে। মেয়েটিকে হারালে তাদের বাঁচার আর কোনো স্বপ্ন থাকবে না। কান্নাই এখন তাদের সম্বল। এজন্য তাকে বাঁচাতে সমাজের বিত্তবানদের কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন তারা। শিশু রিমিকে বাঁচাতে সহযোগিতার জন্য যোগাযোগ- মা মুক্তা আক্তার, ০১৭২৭৬৭৭২৩৮ (বিকাশ, ব্যক্তিগত)।

এ ব্যাপারে লক্ষ্মীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল খায়ের স্বপন বলেন, শিশু রিমির ডাক্তারি পরীক্ষার কাগজপত্রগুলো আমি দেখেছি। শিশুটিকে দ্রুত ঢাকায় নিয়ে অপারেশন করতে চিকিৎসক পরামর্শ দিয়েছেন। সবার সহযোগিতা পেলে ফুটফুটে শিশুটির হেসে খেলে বেঁচে থাকা সম্ভব হবে।

50Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর