1. [email protected] : News room :
শিবগঞ্জে করোনা সংক্রমণ রোধে প্রশাসনের সচেতনতা বৃদ্ধি - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

শিবগঞ্জে করোনা সংক্রমণ রোধে প্রশাসনের সচেতনতা বৃদ্ধি

  • আপডেটের সময় : শনিবার, ২৮ মার্চ, ২০২০

শিবগঞ্জ প্রতিনিধি: প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণ রোধে উপজেলা প্রশাসনের সচেতনতা বৃদ্ধিতে কমতে শুরু করেছে জনসমাবেশ। শুন্য হতে শুরু করেছে উপজেলার বিভিন্ন হাট বাজার।

সরজমিনে দেখা গেছে- শুক্রবার ও শনিবার দিনব্যাপী উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধে শিবগঞ্জ উপজেলা মনিটরিং টিমের আহ্বায়ক উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. রণজিত চন্দ্র সিংহ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার প্রকৌশলী আরিফুল ইসলাম ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস উপজেলার মনাকষা, দূর্লভপুর, বিনোদপুর, শ্যামপুর, মোবারকপুর, দাইপুখুরিয়া, ছত্রাজিতপুর, নয়ালাভাঙ্গা, চককীর্তি, ধাইনগর, শাহাবাজপুর, ঘোড়াপাখিয়া, পাঁকা, উজিরপুর ও শিবগঞ্জ পৌরসভার বিভিন্ন হাটবাজারে গিয়ে গ্রাম পুলিশের সহায়তায় একমাত্র ঔষধ ও কাঁচা পণ্যের দোকান ছাড়া সবগুলো দোকান বন্ধ করে দেন।

সাধারণ মানুষকে ঘরে ফিরে যাওয়ার পরামর্শ দেন। এমনকি গ্রামের মধ্যের দোকনাপাট বন্ধ করে দেন। বন্ধ করা হয় গ্রামের মেেধ্য ক্যারাম সহ বিভিন্ন ধরনের খেলাধূলা। সাধারণ মানুষকে বুঝানো হয় করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে।

তাদের এ অভিযানে গ্রামের মানুষের মধ্যে অনেকটা সচেতনতার সৃষ্টি হয়েছে। শুধু তাই নয়, মনিটরিং টিম প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও গ্রাম পুলিশদের নির্দেশনায় প্রতিদিনই সকাল থেকে দিনব্যাপী প্রতিটি ইউনিয়নের সচিব-চেয়ারম্যানের নেতৃত্বে একটি টিম নিজ ইউনিয়নের প্রতিটি হাটবাজার ও গ্রাম্য দোকান বন্ধ ও জনাসমাবেশ না করার জন্য সচেতনতা সৃষ্টিতে কাজ করবে।

সেই মোতাবেক শনিবার সকাল হতে মনাকষা ইউপি সচিব আব্দুর রকিব ও গ্রাম পুলিশ জাহাঙ্গীরের নেতৃত্বে মনাকষা বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান অব্যহত রয়েছে। অন্যান্য ইউনিয়নের চেয়ারম্যান-সচিব, মেম্বার ও গ্রামপুলিশরা একইভাবে কাজ করছেন।

সরজমিনে আরও দেখা গেছে- বর্তমানে বাজার গুলো জনশুন্য রয়েছে। হাসপাতালেও কাঁচাবাজারে মানুষ নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে চলাফেরা করছে।

উপজেলার বিনোদপুর, শ্যামপুর, দূর্লভপুর, মোবারকপুর, দাইপুখুরিয়া, কানসাট, চককীর্তিসহ বিভিন্ন ইউনিয়নে ইউপি চেয়ারম্যান-সচিব ও গ্রাম পুলিশদের তৎপরতা দিনব্যাপী চলছে। পাশাপাশি করোনাভাইরাসের ভয়াবহতা সম্পর্কে জনসচেতনতাও অনেকটা বৃদ্ধি পেয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে আতঙ্ক সৃষ্টি না করে বরং সচেতনতার উদ্দেশ্যে তিন সদস্য বিশিষ্ট মনিটরিং টিম কাজ করেছে। এক্ষেত্রে অনেকটা আমরা সফল হয়েছি।

অন্যদিকে উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস জানান, শুক্রবার উপজেলার ৭-৮ ইউনিয়নের দূর্গম এলাকাসহ সব এলাকাতে অভিযান চালিয়ে সচেতনতামূলক পরামর্শ দেয়া হয়েছে।

পাশাপাশি শত শত দোকান বন্ধ করা হয়েছে। শনিবারও আমাদের একইভাবে অভিযান অব্যহত রয়েছে।

পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত সচেতনতা অভিযান চলবে। আশা করি খুব শীঘ্রই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

488Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর