1. [email protected] : News room :
লঞ্চ থেকে ফেলে দেওয়া দুই শিশুকে উদ্ধার করলেন ওসি - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন

লঞ্চ থেকে ফেলে দেওয়া দুই শিশুকে উদ্ধার করলেন ওসি

  • আপডেটের সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

 

নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ


ভাড়া না থাকায় মুন্সিগঞ্জের মেঘনা নদীতে ‘ইমাম হাসান-৫’ নামের একটি লঞ্চের স্টাফদের বিরুদ্ধে দুই শিশুকে ফেলে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। পরে ভাসমান অবস্থায় শাকিব (১২) ও মেহেদি হাসান (১৩) নামের দুই শিশুকে উদ্ধার করেছেন গজারিয়া থানার ওসি রইছ উদ্দিন।

শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে তাদের উদ্ধার করা হয়। পরে ওই দিন রাত ১০টার দিকে গজারিয়া থানার ফেসবুক পেজে শিশু দুটির সঙ্গে গজারিয়া থানা ওসি রইছ উদ্দিনের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা হলে তা ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, ওসির কাছে নদীতে ফেলে দেওয়ার অভিযোগ করছে দুই শিশু।

উদ্ধারকৃত শিশুদের দাবি, পানি বিক্রির জন্য রাজধানীর সদরঘাট থেকে ‘ইমাম হাসান-৫’ নামের একটি লঞ্চে উঠেছিল তারা। ভাড়া না দেওয়ায় তাদের মেঘনা নদীতে ফেলে দেন লঞ্চের স্টাফরা।

তবে লঞ্চ কর্তৃপক্ষের দাবি, শিশু দুটিকে ফেলে দেওয়া হয়নি। ট্রলারযোগে মুন্সিগঞ্জে নামতে না পেরে নিজেরাই পানিতে ঝাঁপ দিয়েছিল।

গজারিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রইছ উদ্দিন বলেন, আমি স্পিডবোটযোগে গজারিয়া থেক মেঘনা নদী দিয়ে মুন্সিগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ে যাচ্ছিলাম। পথে মুন্সিগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে আনুমানিক দুই কিলোমিটার দূরে দুই শিশুকে নদীতে ভাসতে দেখে স্পিডবোট থামিয়ে নদী থেকে তাদের উদ্ধার করি।

পরে মুন্সিগঞ্জ লঞ্চঘাটে নিয়ে শিশুদের আত্মীয়স্বজনের সঙ্গে কথা বলে ঢাকা-সদরঘাটগামী ‘এমভি আল-বোরাক’ নামের আরেকটি লঞ্চে উঠিয়ে দিই। পরে ওই দুই শিশু তাদের বাসায় পৌঁছে বিকেল ৩টার দিকে আমাকে ফোন দিয়ে জানায় যে তারা বাসায় নিরাপদে পৌঁছেছে।

 

তিনি আরও বলেন, শিশু দুটিকে উদ্ধারের পর তারা জানায়, সদরঘাট থেকে ইমাম হাসান-৫ লঞ্চে পানি বিক্রির জন্য ওঠে তারা। কিন্তু তারা ভাড়া না দেওয়ায় ওই লঞ্চের স্টাফরা তাদের মাঝনদীতে ফেলে দেয়।

 

টিআর/লালসবুজের কণ্ঠ

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর