1. [email protected] : News room :
রাত পোহালেই মাটিরাঙ্গা পৌর নির্বাচন - লালসবুজের কণ্ঠ
বুধবার, ০৮ মে ২০২৪, ০১:১৯ অপরাহ্ন

রাত পোহালেই মাটিরাঙ্গা পৌর নির্বাচন

  • আপডেটের সময় : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১

লালসবুজের কণ্ঠ রিপোর্ট,মাটিরাঙ্গা:


চতুর্থ ধাপের পৌর নির্বাচনে আগামীকাল রোববার (১৪ ফেব্রুয়ারি) খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। পৌরবাসী প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মধ্য দিয়ে নগরপিতা নির্বাচনের জন্য মুখিয়ে রয়েছেন।
এদিকে তফসিল অনুযায়ী শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাতেই শেষ হয়েছে সব ধরনের প্রচারণা। ঘরে বসে প্রার্থীরা এখন জয়-পরাজয়ের চুলচেরা বিশ্লেষণ করছেন।

দলের বিদ্রোহী প্রার্থী থাকায় মেয়র পদে জয় নিয়ে কিছুটা শঙ্কায় রয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। এ সুযোগে জয়ের প্রত্যাশা করছেন ধানের শীষের প্রার্থী।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই মেয়র পদে নির্বাচনী মাঠ চষে বেড়িয়েছেন প্রতিদ্বন্দ্বী তিন প্রার্থী। এবারের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান মেয়র মো. শামছুল হককে চ্যালেঞ্জ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন মো. জাহাঙ্গীর আলম। অন্যদিকে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাটিরাঙ্গা পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহ জালাল কাজল।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪০ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইতিমধ্যে ৩নং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে জয়নাব বিবি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ও খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার মো. রাজু আহমেদ বলেন, অবাধ, সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনী সহিংসতারোধে থাকছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। তাছাড়া প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

মাটিরাঙ্গা পৌরসভায় মোট ভোটার ১৮ হাজার ৯৬৫ জন। এর মধ্যে পুরুষ নয় হাজার ৮০৬ জন এবং নারী ভোটার নয় হাজার ১৫৯ জন। নির্বাচনে ৯টি কেন্দ্রে ৫৫টি বুথে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

 


আরিফুল/মাটিরাঙ্গা/সোহান

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর