1. [email protected] : News room :
রাজশাহীতে প্রতারণার অভিযোগে সাবেক ব্যাংক কর্মকর্তা গ্রেফতার - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন

রাজশাহীতে প্রতারণার অভিযোগে সাবেক ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯

রাজশাহী ব্যুরো: জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে দুই কোটি পাঁচ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সাউথইস্ট ব্যাংকের রাজশাহী শাখার সাবেক ব্যবস্থাপক এএসএম আরিফুল হককে (৬৩) গ্রেফতার করেছে দুদক।

সোমবার দিবাগত রাতে রাজশাহী মহানগরের সিপাইপাড়া এলাকার নিজ বাড়ি থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তারা তাকে গ্রেফতার করেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

আরিফুল হক সাউথ ইস্ট ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার ব্যবস্থাপক ছিলেন। ব্যাংক কর্তৃপক্ষ বরখাস্তের পর দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। এএসএম আরিফুল হক রাজশাহী মহানগর বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক। তিনি রাজশাহীর মানুষের কাছে কবি আরিফুল হক কুমার হিসেবে পরিচিত।

ব্যাংক কর্তৃপক্ষের অভিযোগ- ‘নিজে লাভবান হওয়ার জন্যই জালিয়াতি ও প্রতারণার সঙ্গে জড়িয়েছেন আরিফুল হক।’

দুদক কর্মকর্তারা জানান, ২০১৮ সালের শেষ দিকে সাউথইস্ট ব্যাংকের পক্ষ থেকে রাজশাহীর আদালতে দুইজনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

মামলার আসামিরা হলেন- এএসএম আরিফুল হক ও ঋণগ্রহীতা রফিকুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ী বর্তমানে পলাতক রয়েছেন। রফিকুলের বাড়ি রাজশাহী মহানগরের মাস্টারপাড়া এলাকায়। তার বাবার নাম জেসারত মণ্ডল। রফিকুল ‘মেসার্স রাকা এন্টার প্রাইজ’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানের প্রোপাইটর।

দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, ‘দুদকের পক্ষ থেকে মামলাটি তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে চার্জশিট দাখিল করা হয়। আদালত তদন্ত প্রতিবেদন আমলে নিয়ে মামলাটি বিভাগীয় বিশেষ জজ আদালতে প্রেরণ করেন।’

তিনি আরও বলেন, ‘মামলা দায়ের হওয়ার পর থেকেই আসামিরা পলাতক ছিলেন। আরিফুল হক ভারতে পালানোর চেষ্টা করেছিলেন। এর মধ্যেই সোমবার দিবাগত রাতে বাড়ি ফেরার খবরে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।’

51Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর