1. [email protected] : News room :
রংপুর মেডিকেলে স্বাস্থ্যসেবা ফেরাতে চিকিৎসকদের মানববন্ধন  - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন

রংপুর মেডিকেলে স্বাস্থ্যসেবা ফেরাতে চিকিৎসকদের মানববন্ধন 

  • আপডেটের সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২
রংপুর প্রতিনিধি


রংপুর মেডিকেলে স্বাস্থ্যসেবার পরিবেশ ফেরানোর দাবি চিকিৎসকদের মানববন্ধন করেন চিকিৎসকরা। দীর্ঘদিন ধরে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে অসাধু চক্রের দৌরাত্ম্য, অনিয়ম, অব্যবস্থাপনা ও জনদুর্ভোগের প্রতিবাদে এবং স্বাস্থ্যসেবা ও শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন হয়েছে।
সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরের দিকে হাসপাতাল চত্বরে এ মানববন্ধন করে রংপুরের সম্মিলিত চিকিৎসক সমাজ।
রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বিমল চন্দ্র রায়, উপাধ্যক্ষ ডা. মাহাফুজার রহমান, সাবেক অধ্যক্ষ ডা. নুরুন্নবী লাইজু, বিএমএ নেতা ডা. মামুনুর রশীদসহ হাসপাতালে কর্মরত চিকিৎসকরা এ সময় উপস্থিত ছিলেন।
মানববন্ধনে চিকিৎসকরা অভিযোগ করে বলেন, ‘রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা ব্যবস্থা একটি অসাধু সিন্ডিকেটের হাতে জিম্মি হয়ে পড়েছে। এখানে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের চরম হয়রানির শিকার হতে হচ্ছে। এখানে কেউ মৃত্যুবরণ করলেও ওই চক্রকে টাকা দিতে হয়, তা নাহলে নির্যাতনের শিকার হতে হয়।’
তারা আরও বলেন, ১৭ সেপ্টেম্বর রাতে এ হাসপাতালের চিকিৎসক ডা. রাশেদুল আমীরের মা হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে গেলে ওই চক্রটির হেনস্তার শিকার হন এবং তাদের ঘুষ দিতে হয়। চিকিৎসকের মা পরিচয় দিয়েও রেহাই পাননি। এ ব্যাপারে হাসপাতালের পরিচালকের কাছে লিখিত অভিযোগ দিলেও দালাল চক্রের বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এ হাসপাতালে কর্মরত চিকিৎসকরাও ওই চক্রের কাছে জিম্মি এবং অনিরাপদ।
অবিলম্বে হাসপাতাল থেকে অসাধু চক্রকে বিতাড়িত, এর সঙ্গে জড়িত কর্মচারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে চিকিৎসা ও শিক্ষার উপযুক্ত পরিবেশ তৈরি করা না হলে কঠোর আন্দোলনে যাওয়ার ঘোষণা দেয় সম্মিলিত চিকিৎসক সমাজ।
মিজান/স্মৃতি
4Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর