1. [email protected] : News room :
রংপুর থেকে মিনিবাসে ৩৬ কৃষি শ্রমিকের নোয়াখালি যাত্রা - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:৫৮ পূর্বাহ্ন

রংপুর থেকে মিনিবাসে ৩৬ কৃষি শ্রমিকের নোয়াখালি যাত্রা

  • আপডেটের সময় : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০

রংপুর ব্যুরো”রংপুরের কাউনিয়া থেকে উপজেলা ও থানা প্রশাসনের উদ্যোগে ৩৬ জন কৃষি শ্রমিককে শুক্রবার বিকেলে বাস যোগে প্রত্যয়নপত্র দিয়ে নোয়াখালির চাটখিলে ধান কাটার জন্য পাঠানো হয়েছে।

উপজেলা ও থানা প্রশাসন সূত্র জানায়, বিকেল ৫ টায় কিরণবালা নামের একটি মিনিবাসে করে কাউনিয়ার কুর্শা ইউনিয়নের ৩৬ জন শ্রমিককে মিরবাগ মেনাজ ফিলিং স্টেশনের সামন থেকে নোয়াখালির উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ঢাকা হয়ে তারা নোয়াখালিতে যাবেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার, ওসি ও কৃষি কর্মকর্তা উপস্থিত থেকে তাদের বাসে তুলে দিয়ে হাত নেড়ে বিদায় জানান। সংশ্লিষ্ট কৃষি শ্রমিক নুর মোহাম্মদ, এনামুল, শাকিব , আব্দুল হামিদ জানান, আমরা বাড়িতে বসে ছিলাম। সংসার খুব কস্টে যাচ্ছিল। কাজে যাওয়ার সুযোগ করে দেয়ায় আমরা খুব খুশি।

কাউনিয়া উপজেলা কৃষি অফিসার সাইফুল ইসলাম জানান, কাউনিয়ায় জুন মাসে ধান কাটা শুরু হয়। এসময় কৃষি শ্রমিকরা বসে থাকেন। তাদের হাতে কোন কাজ থাকে না। এছাড়াও করোনার সময়ে তারা কর্মহীন। বিষয়টি বিবেচনা নিয়ে উপজেলা ও জেলা প্রশাসনের সহায়তায় সরকারী খরচে ৩৬ জন শ্রমিককে ধান কাটার জন্য পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। পর্যায়ক্রমে এই যাত্রা অব্যাহত থাকবে।

কাউনিয়া থানা অফিসার ইনচার্জ আজিজুল ইসলাম জানান, ইচ্ছুক বাছাইকৃতদের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা কর্তৃক শারীরিক ফিটনেস সনদ দিয়ে তাদের ধানকাটার কাজে পাঠানো হলো। এর আগে একটি টিম নিজ উদ্যোগে গেছে। সেখানে আমরা সাপোর্ট দিয়েছিলাম। কয়েকদিনের মধ্যে নাটোর, বগুড়া চিটাগাংসহ বিভিন্ন জেলায় এই শ্রমিক পাঠানো হবে।

কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উলফত বেগম জানান, সরকারী আর্থিক ব্যবস্থাপনায় তাদের নোয়াখালিতে কাজের জন্য পাঠানো হলো। এই উপজেলায় যারা কৃষি কাজে বাইরে যেতে ইচ্ছা প্রকাশ করবেন, তাদেরকে পর্যায়ক্রমে পাঠানো হবে। এরমাধ্যমে এই এলাকার কর্মহীন কৃষি শ্রমিকদের কাজের ব্যবস্থা হবে এবং দক্ষিণাঞ্চলে কৃষি শ্রমিক সংকট কেটে যাবে।

শফিউল/রংপুর/এস এস

98Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর