1. [email protected] : News room :
যশোরে শুরু হয়েছে সপ্তাহ ব্যাপী ৩য় আন্তর্জাতিক নাট্য উৎসব - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

যশোরে শুরু হয়েছে সপ্তাহ ব্যাপী ৩য় আন্তর্জাতিক নাট্য উৎসব

  • আপডেটের সময় : রবিবার, ১৩ অক্টোবর, ২০১৯

যশোর সংবাদদাতা:
শনিবার রাতে জেলা শিল্পকলা একাডেমীতে স্থানীয় নাট্য সংগঠন বিবর্তন আয়োজিত নাট্য উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাংস্কৃতিক প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিবর্তনের সভাপতি সানোয়ার আলম খান দুলুর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন,বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী, মিডিয়া শিক্ষক ও বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ফুয়াদ চৌধুরী, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ,পুলিশ সুপার মঈনুল হক,বিবর্তনের উপদেষ্টা হারুন-অর-রশিদ।


প্রধান অতিথি বলেন,এখন যান্ত্রিক জীবনে নিশ্বাস নেয়ার জায়গা একমাত্র সাংস্কৃতিক অঙ্গনে পাওয়া যায় । যশোরের সাংস্কৃতিক অঙ্গনের একটি ঐতিহ্য আছে। যশোরে সমস্ত নাট্য সংগঠন মিলে যদি ৭ বা ১০ দিনের কোন অনুষ্ঠানের আয়োজন করে তবে সেক্ষেত্রে সাংস্কৃতিক মন্ত্রণালয় সহযোগীতা করবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।
নাট্য উৎসবটি শনিবার শুরু হয়ে চলবে ১৮ অক্টোবর পর্যন্ত। এই উৎসবে ভারত ও বাংলাদেশের মোট ৮ টি নাট্য দল তাদের নাটক পরিবেশন করবে। উদ্বোধনী অনুষ্ঠানে বুদ্ধদেব বসুর রচনায় এবং লিয়াকত আলী লাকীর নির্দেশনায় ঢাকার লোক নাট্য দল ’আমরা তিনজন’ নাটকটি পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

41Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর