1. [email protected] : News room :
মোংলা বন্দরে সেফটি ইনডাকশন ট্রেনিং-২০২২ উদ্বোধন - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

মোংলা বন্দরে সেফটি ইনডাকশন ট্রেনিং-২০২২ উদ্বোধন

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
বাগেরহাট প্রতিনিধি


মোংলা বন্দর কর্তৃপক্ষ ও সীল্যান্ড মার্সক বাংলাদেশ এর যৌথ উদ্যোগে বন্দর ব্যবহারীকারীদের নিয়ে  তিন দিনব্যাপী সেফটি ইনডাকশন ট্রেনিং-২০২২ প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে ।
মঙ্গলবার (২৬ জুলাই) বিকালে বন্দর সচীব কর্তৃক স্বাক্ষরিত এক প্রেস বিঙ্গপ্তিতে এ তথ্য জানানো হয়।
মবক এর প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদী’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমোডর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার।
অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন ক্লাইভ ভ্যান অনসেলে, চিফ অপারেশন অফিসার, সীল্যান্ড-এমার্সক কোম্পানী এশিয়া এবং তানিম শাহরিয়ার, কান্ট্রি ম্যানেজার, সীল্যান্ড মার্সক বাংলাদেশ।
প্রশিক্ষণে মবক এর কর্মকর্তা, কর্মচারী এবং বন্দরে পণ্য খালাস এর সাথে সংশ্লিষ্ট প্রশিক্ষকদের নিয়ে  মোট ৩০০ জনকে প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ চলবে আগামী ২৮ জুলাই পর্যন্ত।
এ প্রশিক্ষনের মাধ্যমে মোংলা বন্দরের কর্মদক্ষতা, স্বাস্থ্য এবং নিরাপত্তা বিষয়ক বৃদ্ধিতে সহায়তা করবে। ভবিষ্যতে মোংলা বন্দরে এধরণের সেফটি ইনডাকশন ট্রেনিং চলমান থাকবে। যার ফলে মোংলা বন্দর সুরক্ষা নিশ্চিতকরণের ক্ষেত্রে একটি রোল মডেল হিসেবে বন্দরের সক্ষমতা আরো বৃদ্ধি পাবে।
সুব্রত/স্মৃতি
0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর