1. [email protected] : News room :
মুক্তিযোদ্ধা কমান্ডার নবুয়ত আলী আর নেই - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৩৩ অপরাহ্ন

মুক্তিযোদ্ধা কমান্ডার নবুয়ত আলী আর নেই

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক,লালসবুজের কণ্ঠ:


মাগুরা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোল্লা নবুয়ত আলী আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৫টার দিকে মাগুরার শ্রীপুর উপজেলার ৩ নং শ্রীকোল ইউনিয়নের বরিশাট গ্রামের নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, ৬ ছেলে ও ৩ কন্যা রেখে গেছেন।

বীর মুক্তিযোদ্ধা মোল্লা নবুয়াত আলী মুক্তিযুদ্ধকালীন ৮ নম্বর সেক্টরের অধীনে শ্রীপুর আঞ্চলিক বাহিনী তথা আকবর বাহিনীর সহ-অধিনায়ক ছিলেন। ছাত্রজীবনে তিনি তৎকালীন মাগুরা মহকুমা ছাত্রলীগের সভাপতি ছিলেন। মহান মুক্তিযুদ্ধে তিনি শ্রীপুর আঞ্চলিক বাহিনীর সহ-অধিনায়ক হিসেবে মুক্তিযোদ্ধাদের সংগঠিত করে প্রশিক্ষণ, অস্ত্র সংগ্রহ এবং ১৪-১৫টি সম্মুখ সমরে অংশগ্রহণ করেছিলেন।

এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে মাগুরা-১ আসনের সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শিখর, মাগুরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ, সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক হুমাউনূর রশীদ মুহিত এবং বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছে।

আজ (বৃহস্পতিবার) বাদ আসর বরিশাট ঈদগাহ ময়দানে নামাজে জানাজা শেষে নিজ গ্রাম বরিশাট কবরস্থানে তার মৃতদেহ দাফন করা হবে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।


লালসবুজের কণ্ঠ/মৌ

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর