1. [email protected] : News room :
মানিকছড়িতে করোনার উপসর্গ নিয়ে পোশাক শ্রমিকের মৃত্যু - লালসবুজের কণ্ঠ
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৪ অপরাহ্ন

মানিকছড়িতে করোনার উপসর্গ নিয়ে পোশাক শ্রমিকের মৃত্যু

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৬ মে, ২০২০

লালসবুজের কণ্ঠ রিপোর্ট,খাগড়াছড়ি:

খাগড়াছড়ির মানিকছড়িতে করোনার উপসর্গ নিয়ে শারমিন আক্তার (২৩) নামে চট্টগ্রাম ফেরত এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৬ মে) বিকালের দিকে মানিছড়ির যোগ্যাছোলা ইউনিয়নের চেয়ারম্যান পাড়ার গ্রামের বাড়িতে তার মৃত্যু হয়।

করোনার উপস্বর্গ নিয়ে নিহত শারমিন আকতার যোগ্যাছোলা ইউনিয়নের চেয়ারম্যান পাড়ার বাসিন্দা মো. কোরবান আলীর মেয়ে। সে চট্টগ্রামের একটি কারখানায় পোশাক শ্রমিক হিসেবে কর্মরত ছিল।

বিষয়টি নিশ্চিত করে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রতন খীসা জানান, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়ায় ওই পোশাক শ্রমিক করোনায় আক্রান্ত ছিল কিনা তা পরীক্ষা করার জন্য ওই নারীর নমুনা সংগ্রহ করা হয়েছে।

মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজ তামান্না মাহমুদ জানিয়েছেন, করোনার উপস্বর্গ নিয়ে মৃত্যু হওয়ায় ওই নারীর বাড়ি লকডাউন করা হয়েছে। এবং আশপাশের সবাইকে ১৪দিন কোয়ারান্টাইনে রাখা হবে।

জানা গেছে, প্রশাসনের নজরদারি ফাঁকি দিয়ে গেল ১৯ মে গ্রামের বাড়িতে আসে পোশাক শ্রমিক শারমিন আকতার। ওই নারী গত কয়েকদিন থেকে সর্দি, জ্বর, শ্বাসকষ্ট ও গলা ব্যথায় ভুগছিলেন। করোনার উপসর্গ থাকায় স্থানীয় পল্লী চিকিৎসক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করে চিকিৎসা নিতে বললেও লোক-লজ্জার ভয়ে তা গোপন রাখে পরিবারের লোকজন। এক পর্যায়ে ওই নারীর শারীরিক অবস্থার অবনতি ঘটে। অবশেষে মঙ্গলবার বিকালের দিকে নিজ বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করে।

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর