1. [email protected] : News room :
মাছ কুড়াতে গিয়ে প্রাণ গেল ভাই-বোনের - লালসবুজের কণ্ঠ
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

মাছ কুড়াতে গিয়ে প্রাণ গেল ভাই-বোনের

  • আপডেটের সময় : শনিবার, ৯ অক্টোবর, ২০২১

নিউজ ডেস্ক লসবুজের কণ্ঠ:


ভোলায় পুকুরে মাছ কুড়াতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (৯ অক্টোবর) দুপুরে সদর উপজেলার দক্ষিণ ইলিশা ইউনিয়ন ৭ নম্বর ওয়ার্ডের কালুমিয়ার হাট গ্রামের হামিদউল্লা মাঝির বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে- ওই বাড়ির মো. খোকন মাঝির বড় মেয়ে রেহানা (৫) ও জসিম মাঝির ছোট ছেলে জাহিদ (৩)। তারা সম্পর্কে চাচাতো ভাই-বোন।

স্থানীয়রা জানান, সকালে জসিম মাঝি তাদের বাড়ির পাশের পুকুরে জাল দিয়ে মাছ ধরতে যান। তখন ওই বাড়ি ও তার পাশের বাড়ির ছেলে-মেয়েরা তার সঙ্গে মাছ কুড়াতে থাকে। মাছ ধরা শেষে জসিম মাঝি জাল ও মাছ নিয়ে বাড়িতে চলে আসেন। অন্য ছেলে-মেয়েরাও চলে যায়। কিন্তু রেহানা ও জাহিদ তখনও পুকুর পাড়ে মাছ কুড়াতে থাকে।

এদিকে জসিম মাঝি চলে আসার ঘণ্টা দুয়েক পর দুপুর ১২টার দিক বাড়িতে তাদের খোঁজাখুঁজি করেন। এ সময় জসিম মাঝির মেয়ে ও জাহিদের বড় বোন হাফছা তাদের পুকুরের পানিতে ভাসতে দেখে চিৎকার করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, মাছ কুড়ানোর সময় জাহিদ পানিতে পড়ে গেলে রেহানা তাকে উদ্ধার করতে গিয়ে সেও পানিতে পড়ে যায়। এতেই তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভোলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. নিরুপম সরকার জানান, দুপুর ১২টার দিকে ইলিশা ইউনিয়ন থেকে পানিতে পড়া দুই শিশুকে হাসপাতালে আনা হয়। হাসপাতালে পৌঁছানোর আগেই তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

দক্ষিণ ইলিশা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ফকরুল আলম বলেন, পরিবারের লোকজনের অসাবধানতার কারণেই আজ দুটি শিশুর জীবন চলে গেছে। এটা অত্যন্ত দুঃখজনক। শিশুদের সাঁতার শেখানোর পরামর্শ দেন তিনি।

এদিকে ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিসুর রহমান জানান, পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় শিশুদের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

 


লালসবুজের কণ্ঠ/এস এস

16Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর