1. [email protected] : News room :
মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মা ও সন্তানের মৃত্যুর অভিযোগ  - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

মাগুরায় ভুল চিকিৎসায় প্রসূতি মা ও সন্তানের মৃত্যুর অভিযোগ 

  • আপডেটের সময় : রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২
লালসবুজের কন্ঠ,মাগুরা প্রতিনিধি


মাগুরায় রাশিদা বেগম (২৪) নামে এক প্রসূতি মা ও নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটেছে। তিনি মাগুরা সদর উপজেলার খর্দ কছুন্দি গ্রামের রমজান শেখের স্ত্রী। রবিবার ভোরে এই মৃত্যুর ঘটনা ঘটে।
রমজান শেখের পরিবারের অভিযোগ, রাশিদা বেগম সন্তান প্রসবের জন্য শুক্রবার রাতে শহরের হাসপাতালপাড়া এলাকায় নিউ আল বারাকা প্রাইভেট ক্লিনিকে ভর্তি হন। সেখানে শনিবার (৬ ফেব্রুয়ারি) রাতে চিকিৎসক দিলারা আকবর লাবণী ওই ক্লিনিকে রাশিদা বেগমের শরীরে অস্ত্রোপচার করেন। এসময় একটি পুত্র সন্তানের জন্ম দেন রাশিদা। কিন্তু অস্ত্রপচারের আগে রক্তের প্রয়োজন হলে রাশিদার শরীরে ‘ও’ পজেটিভ রক্তের পরিবর্তে ক্লিনিকের প্যাথলজি থেকে ‘এবি’ পজেটিভ রক্ত দেয়া হয়। এতে অসুস্থ হয়ে ওই নবজাতকের মৃত্যু হয় বলে অভিযোগ করেন রমাজান শেখের পিতা মাখন শেখ।
অন্যদিকে রক্তের ভুল ব্যবহারের কারণে অসুস্থ হয়ে পড়েন মা রাশিদা। উপায় না দেখে ক্লিনিক কর্তৃপক্ষ প্রসুতি রাশিদা বেগমকে দ্রুত ঢাকার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করায়। সেখানে রবিবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় রাশিদা বেগম মারা যান।
 চিকিৎসক দিলারা আকবর লাবণী বলেন, রোগীর শরীরে অস্ত্রোপচারের সময় তেমন কোনো সমস্যা দেখা দেয়নি। তবে গর্ভে পানির স্বল্পতা ছিল। যে কারণে শিশুটির মৃত্যু হয়েছে। মা রাশিদার কিডনি জটিলতা ছিল। ক্লিনিক কর্তৃপক্ষ রাশিদার শরীরে রক্ত দিয়েছে এতে তার কিছু করার নেই বলেও জানান তিনি।
 এবিষয়ে মাগুরা সিভিল সার্জন ডা. শহীদুল্লাহ দেওয়ান জানান, প্রসুতি ও নবজাতকের মৃত্যুর বিষয়টি আমি জেনেছি। এ বিষয়ে ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’
এঘটনায় নিউ আল বারাকা ক্লিনিকের মালিক সাইফুল ইসলামকে ক্লিনিকে না পেয়ে তার সঙ্গে মোবাইল ফোনে কয়েকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।
মতিন/স্মৃতি
0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর