1. [email protected] : News room :
মাগুরায় ভাড়াটিয়া কর্তৃক জমি দখলের অভিযোগ  - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:২১ অপরাহ্ন

মাগুরায় ভাড়াটিয়া কর্তৃক জমি দখলের অভিযোগ 

  • আপডেটের সময় : শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
মাগুরা প্রতিনিধি, লালসবুজের কন্ঠ :

মাগুরা শহরের কেশবমোড়ে মাসুম বিল্লাহ নামে এক ভাড়াটিয়া কর্তৃক জমির মালিকের ৪ শতক জমি দখলে নিয়ে সেখানে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে। অভিযোগ ওঠা ভাড়াটিয়া ব্যাক্তির নাম মাসুম বিল্লাহ। তিনি মাগুরা সদরের নান্দুয়ালী গ্রামের মৃত ইসমাইল মোল্লার পুত্র।
দখল হওয়া জমির মালিকের নাম মনোয়ারা বেগম (৫৮)। তিনি মাগুরা সদর উপজেলার বাহারবাগ গ্রামের জাফর বিশ্বাসের স্ত্রী। মনোয়ারা বেগম বর্তমানে আমেরিকা আছেন তার পুত্রের কাছে। তার পুত্রের নাম আশিকুল ইসলাম মিলন।
তথ্যনুসন্ধানে জানা যায়, জমির মালিক আমেরিকায় অবস্থান করার পূর্বে তার জমিজমা দেখাশোনা করার জন্য তার জামাতা দাউদ হোসাইন কে লিখিতভাবে দায়িত্ব দিয়ে যান। যা গত ৩০ জানুয়ারি ২০১৮ সালে নোটারি পাবলিকের মাধ্যমে লিখিতভাবে দায়িত্ব পায় জামাতা মোঃ দাউদ হোসাইন মোল্যা। কেশবমোড়ে  মনোয়ারা বেগম ও তার ভাইবোনদের ওয়ারেশ সূত্রের ১১ শতক জমি রয়েছে। যা মাগুরার ৯৬ নং মৌজার ৬৩৬ এস.এ খতিয়ানের ১৩৪১ আর এস দাগের জমি।
এসব বিষয়ে দাউদ হোসাইন অভিযোগ করেন, ১১ শতক জমির একাংশে রাস্তার পাশে একটি দোকানঘর থাকায় সেটি ভাড়া দেওয়া হয় মাসুম বিল্লাহ কাছে। মাসুম ভাড়া নেওয়ার কয়েক মাস পর থেকে তাদেরকে আর ভাড়ার টাকা দেয়নি। পরে লিখিত ডিট অনুয়ায়ী গত ২০২০ সালের মার্চ মাসে ভাড়ার মেয়াদ শেষ হবার পরও ঘর ছেড়ে যায়নি এবং বকেয়া টাকাও দেয়নি।
মনোয়ারা বেগম দেশে থাকতে ওই ভাড়াটিয়ার বিরুদ্ধে ২০১৭ সালে মাগুরার আদালতে একটি আমানতের মামলা করেন। সেই মামলার নম্বর হচ্ছে ৩৯/১৭। যা এখনো আদালতে চলমান রয়েছে। জমির সাথে  তার শাশুড়ির মালিকানা ৪ শতক জমি জোর পূর্বক দখল করে সেখানে স্থাপনা নিমার্ণ করছেন।। এছাড়াও বিভিন্নভাবে ভয়ভীতি দেখিয়ে জমির উপর স্থাপনা নির্মাণ করছে বলে অভিযোগ করেন দাউদ হোসাইন ও তার শ্যালক আশিকুল ইসলাম মিলন। এছাড়া  ভাড়াটিয়া মাসুম বিভিন্ন সময়ে দাউদ হোসাইনকে গালিগালাজ করে এবং বিভিন্ন সময়ে হুমকিধামকি দেয়। এঘটনায় চলতি বছরের ২৩ জানুয়ারি ভাড়াটিয়া মাসুম বিল্লাহ,র বিরুদ্ধে মাগুরা সদর থানায় একটি সাধারণ ডায়রি করেন দাউদ।
এসব ঘটনার বিষয়ে ভাড়াটিয়া মাসুম বিল্লাহ জানান, তিনি মালিকপক্ষকের কাউকে ভয়ভীতি ও গালিগালাজ করেননি। মালিকপক্ষ আমানতের মামলা করেছে। ভাড়ার টাকা তারা নিতে আসেনা বিধায় দেওয়া হয়না। আর জমিতে স্থাপনা নিমার্ণ বন্ধ রেখেছি তবে জোর করে স্থাপনা করছি এসব অভিযোগ সঠিক নয় বলে জানান মাসুম বিল্লাহ। তিনি আরো জানান, বতমানে যেখানে যেখানে তিনি ব্যবসা করছেন সেটা তারই জায়গায় আর পাশের ৪ শতক জমিতে তার স্থাপনার জায়গা জুড়ে গেলে ওই জমি তিনি কিনতে রাজি আছে বলেও জানান।
মালিকপক্ষের দাবি, পূর্বের বকেয়া ভাড়ার টাকা দ্রুত পরিশোধ করা সহ তাদের মালিকানা জমিতে স্থাপনা নিমার্ণ কাজ বন্ধ করে তাদের জমি থেকে সরে যাওয়ার দাবি জানান তারা।
লালসবুজের কন্ঠ /মতিন রহমান/এ.কে
6Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর