1. [email protected] : News room :
মাগুরায় বাড়িতে অভিযান চালিয়ে ভেজাল খাদ্যদ্রব্য উদ্ধার, জরিমানা - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

মাগুরায় বাড়িতে অভিযান চালিয়ে ভেজাল খাদ্যদ্রব্য উদ্ধার, জরিমানা

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২

মাগুরা প্রতিনিধি :


মাগুরার পৌর এলাকার পারনান্দুয়ালী রায়পাড়ায় একটি বাড়িতে ভোক্তা অধিকার অভিযান চালিয়ে বিপুল পরিমানে ভেজাল ও অনুমোদনহীন শিশু খাদ্য দ্রব্য উদ্ধার করেছে।

এসময় কারখানাটিকে ভেজাল খাদ্য উৎপাদনের দায়ে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

মাগুরা জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোহম্মদ মামুনুল হাসান জানান, মঙ্গলবার (১২ এপ্রিল) গোপন সুত্রে খবর পেয়ে পারনান্দুয়ালী রায়পাড়ায় একটি বাড়িতে অভিযান চালিয়ে শিশু খাদ্য তৈরি কারখানার সন্ধান মেলে।

পরে সেখানে বিপুল পরিমান ভেজাল ও অনুমোদনহীন চকলেট,চিপস, লিচু,আইস বারসহ প্রায় ১০ প্রকারের শিশু খাদ্যদ্রব্য উদ্ধার করা হয়।

এসব খাদ্য অস্বাস্থ্যকর পরিবেশে নিন্মমানের রং,ফ্লেবার,ক্যামিকেল ও হোটেলের পরিতাক্ত্য মিষ্টির গাদ দিয়ে প্রস্তুত করা হতো।

এবং কারখানায় তৈরি খাদ্যে ছিলোনা কোন বিএসটিআই এর অনুমোদন। প্রান,রুচি,বোম্বেসহ বিভিন্ন ব্রান্ড কোম্পানির মোড়কে এগুলো বাজারজাত করা হতো।

অভিযুক্ত কারখানা মালিক মোঃ আক্তার হোসেন জানান, সে প্রায় চার বছর ধরে এই ভেজাল ও অনুমোদনহীন শিশু খাদ্য তৈরি করে আসছে। তার নেই কোন ব্যবসায়িক ট্রেডলাইসেন্স ও বিএসটিআই এর অনুমোদন।

সে দীর্ঘদিন মালদ্বীপে থাকারপর দেশে এসে পুরান ঢাকায় এক দোকানে কাজ করতো। সেখান থেকে এ কাজ শিখে মাগুরায় এসে নিজে ব্যবসা করছেন।

একাজে সে ছাড়াও তার পরিবারের অন্যান্য সদস্যরা জড়িত। সে আরো জানায় তার এই কারখানায় তৈরীকৃত পন্য মাগুরা জেলাসহ আশপাশের ঝিনাইদহ, নড়াইল, রাজবাড়িতে বিক্রয়ের জন্য সরবরাহ করা হয়।

অভিযান শেষে অভিযুক্ত কারখানা মালিক মোঃ আক্তার হোসেন কে ভোক্তা অধিকারের ৪৩ ধারায় ১ লক্ষ টাকা দন্ড দেওয়া হয় এবং তাৎক্ষনিক আদায় করা হয়।

এছাড়া মদুজকৃত ভেজাল শিশু খাবার আগুন দিয়ে পুড়িয়ে নষ্ট করা হয়। এই অভিযানে ভোক্তা অধিকার কর্মকর্তার পাশাপাশি উপস্থিত ছিলেন মাঠ ও বাজার পরিদর্শক এবং জেলা পুলিশের সদস্যরা।


মতিন/তন্বী

5Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর