1. [email protected] : News room :
ভাষাসৈনিক অ্যাডভোকেট আহমেদ আলীর ইন্তেকাল - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

ভাষাসৈনিক অ্যাডভোকেট আহমেদ আলীর ইন্তেকাল

  • আপডেটের সময় : শনিবার, ১১ জানুয়ারী, ২০২০

লালসবুডজর কণ্ঠ ডেস্ক:

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, ছাত্রলীগ ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক গণপরিষদ সদস্য, ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক অ্যাডভোকেট আহমেদ আলী ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (১০ জানুয়ারি) রাতে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৯৭ বছর। অ্যাডভোকেট আহমেদ আলী দীর্ঘদিন ধরে প্রোস্টেট ক্যান্সারে ভুগছিলেন।

তার ছোট মেয়ে আইরিন আহমেদ জানান, অ্যাডভোকেট আহমেদ আলীর প্রথম জানাজা ব্রাহ্মণবাড়িয়ার কাজলিয়া গ্রামে তাদের বাড়িতে হবে। পরে আসরের নামাজের পর কুমিল্লা টাউন হল মাঠে দ্বিতীয় জানাজা শেষে শাসনগাছা কবরস্থানে তাকে দাফন করা হবে।

অ্যাডভোকেট আহমেদ আলী ১৯৭০ সালে তৎকালীন পূর্ব পাকিস্তানের গণপরিষদ নির্বাচনে বৃহত্তর কুমিল্লা-৫ (বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া-৫) আসনের এমএলএ নির্বাচিত হন। তিনি ১৯৫৩ সালে কুমিল্লা জেলা ছাত্রলীগের সভাপতি, ১৯৭২ সালে বাংলাদেশের প্রথম নির্বাচিত ভাইস চেয়ারম্যান, কুমিল্লার প্রথম ডিসি ছিলেন। তিনি পাঁচ মেয়ে ও চার ছেলেসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

অ্যাডভোকেট আহমেদ আলীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে কুমিল্লা জেলা প্রশাসন, বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লা জেলা শাখাসহ বিভিন্ন সংগঠন।

38Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর