1. [email protected] : News room :
ভারতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত - লালসবুজের কণ্ঠ
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

ভারতে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত

  • আপডেটের সময় : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২

লালসবুজের কণ্ঠ, আন্তর্জাতিক ডেস্ক:


ভারতের রাজস্থানের বারমারে প্রশিক্ষণের সময় বিমানবাহিনীর একটি জেট বিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে। বিমানবাহিনীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

ভারতের বিমানবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় রাজস্থানের উতারলাই বিমান ঘাঁটি থেকে প্রশিক্ষণের জন্য ভারতীয় বিমানবাহিনীর একটি টুইন সিটার মিগ-২১ প্রশিক্ষক বিমান উড়েছিল। রাত ৯টা ১০ মিনিটের দিকে বিমানটি বারমারের কাছে দুর্ঘটনার কবলে পড়ে। এতে দুই পাইলট নিহত হয়েছেন। এ প্রাণহানির জন্য ভারতীয় বিমানবাহিনী গভীরভাবে অনুতপ্ত এবং শোকাহত পরিবারের পাশে দৃঢ়ভাবে দাঁড়িয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, দুর্ঘটনার কারণ অনুসন্ধান করতে আদালত ইতিমধ্যে নির্দেশ দিয়েছে। দুর্ঘটনার পর প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এয়ার চিফ মার্শাল ভিআর চৌধুরীর সঙ্গে কথা বলেছেন।

এক টুইটার পোস্টে রাজনাথ সিং বলেছেন, রাজস্থানের বারমারের কাছে আইএএফের মিগ-২১ প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে দুই পাইলট নিহত হওয়ায় আমি গভীরভাবে মর্মাহত। জাতি কখনোই তাঁদের সেবা ভুলবে না। আমি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

মিগ-২১ হলো সোভিয়েত যুগের একটি একক ইঞ্জিন মাল্টিরোল ফাইটার প্রশিক্ষণ উড়োজাহাজ। এটির দুর্বল নিরাপত্তা রেকর্ড ছিল। ভারতের বিমানবাহিনী জানিয়েছে পরবর্তী দশকের মধ্যে এ ধরনের উড়োজাহাজ পরিষেবা থেকে প্রত্যাহার করা হবে।


লালসবুজের কণ্ঠ/এআর

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর