1. [email protected] : News room :
বড় হচ্ছে মন্ত্রিসভা, শপথ নিচ্ছেন কারা? - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

বড় হচ্ছে মন্ত্রিসভা, শপথ নিচ্ছেন কারা?

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯

মহানগর সংবাদদাতা,ঢাকা:

আরও বড় হচ্ছে মন্ত্রিসভা। আওয়ামী লীগ সরকারের টানা তৃতীয়বার ক্ষমতায় আসার এক বছর পূর্ণ না হতেই দ্বিতীয়বারের মতো মন্ত্রিসভায় ঢুকছে নতুন মুখ।

বৃহস্পতিবার (১১ জুলাই) সচিবালয়ে ডিসি সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সাংবাদিকদের এক প্রশ্নে শফিউল আলম জানান, শনিবার (১৩ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ নেবেন। বঙ্গভবনে এ শপথ অনুষ্ঠান হতে যাচ্ছে।

তবে মন্ত্রিসভার নতুন সদস্য কারা হচ্ছেন বা কতজন শপথ নিচ্ছেন এ ব্যাপারে কিছুই জানাননি মন্ত্রিপরিষদ সচিব।

এর আগে ১৯ মে মন্ত্রিসভায় রদবদল করা হয়। তখন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে একই মন্ত্রণালয়ের অধীন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। এ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব পান প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী করা হয় তাজুল ইসলামকে। একই মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান স্বপন ভট্টাচার্য।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভের পর গেল ৬ জানুয়ারি নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করা হয়। তখন ৪৬ সদস্যের মন্ত্রিসভা গঠন হয়। তখন ছয়টি মন্ত্রণালয় রাখা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে।

41Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর