1. [email protected] : News room :
বড়াইগ্রামে আ’লীগের সম্মেলনে অমর্যাদাকর আচরণ; ক্ষুদ্ধ সাংবাদিকরা - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:৩২ অপরাহ্ন

বড়াইগ্রামে আ’লীগের সম্মেলনে অমর্যাদাকর আচরণ; ক্ষুদ্ধ সাংবাদিকরা

  • আপডেটের সময় : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

লালসবুজের কণ্ঠ রিপোর্ট,নাটোর:


নাটোরের বড়াইগ্রাম উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সাংবাদিকদের সাথে বিরূপ ও অমর্যাদাকর আচরণে ক্ষুদ্ধ হয়েছে উপস্থিত সাংবাদিকরা। খোলা আকাশের নীচে তপ্ত রোদে সাংবাদিক গ্যালারি করা হয়েছে। সকাল থেকে   সাংবাদিকরা রোদের মধ্যে বসে দায়িত্ব পালন করার পর দুপুরে খাবার পানি বিহীন নিম্নমানের খাবার দেওয়ায় রীতিমতো অমানবিক আচরণের সামিল হয়েছে। এতে উপস্থিত সাংবাদিকরা দারুণ ভাবে ক্ষুদ্ধ হয়েছেন। জেলা বেশির ভাগ সাংবাদিক হোটেল নিজের টাকায় দুপুরের খাবার বিকালে খায়।

বুধবার সকাল ১০টায় উপজেলার বনপাড়া পৌর শহরের কালিকাপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন নাটোর-৪ আসনের এমপি ও জেলা আ’লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

সকাল থেকেই নাটোর জেলা থেকে সিনিয়র সাংবাদিকসহ উপজেলার তিনটি প্রেসক্লাবের প্রায় ৩ ডজন সাংবাদিক দায়িত্ব পালন করতে উপস্থিত হন মাঠে। সম্মেলন মাঠে এসে দেখা যায় আ’লীগ নেতা-কর্মীদের জন্য সামিয়ানার ভিতর চেয়ার সাজানো। অথচ সাংবাদিক গ্যালারি খোলা আকাশের নীচে। সেখানে সকাল থেকে বিকেল অবধি রোদের মধ্যে সাংবাদিকরা দায়িত্ব পালন করেন। এসময় এক বোতল পানির ব্যবস্থাও করেনি। দুপুরে সাংবাদিকদের ডেকে নিম্নমানের খাবার দেয়া হয়। সেখানে খাবারের সাথে পানি না দেওয়ায় আরো ক্ষুব্ধ তারা।  দেখা গেছে জেলার নাটোর প্রেসক্লাব ও ইউনাইটেড প্রেসক্লাবের বেশির ভাগ সিনিয়র সাংবাদিক নিম্নমানের খাবার না খেতে পেরে হোটেল থেকে খাবার কিনে খেয়েছেন।

এদিকে সম্মেলনের জন্য আমন্ত্রণপত্র আগের দিন রাত ৯টার দিকে কয়েকটি প্রেসক্লাবে পাঠানো হয়েছে। সাংবাদিকদের জন্য যাতায়াত খরচ প্রদানের কথা থাকলেও অধিকাংশ সাংবাদিকদের তা দেয়া হয়নি। সবমিলিয়ে সাংবাদিকদের সাথে এমন রুঢ় আচরণে বিস্মিত হয়েছে গোটা সাংবাদিক সমাজ।

বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা জানান, সম্মেলনের নিউজ কাভারেজ করতে গিয়ে সাংবাদিকদের সাথে এমন বিরূপ বা রূঢ় আচরণ সত্যিই দুঃখজনক। এমন আচরণ ক্ষমতাশীল দলের নেতাকর্মীদের কাছে প্রত্যাশিত নয়।

ইউনাইটেড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব হোসেন বলেন, সাংবাদিকদের যারা মর্যাদা দিতে জানেন না তারা কোন ভাবেই শুদ্ধ চর্চার ব্যক্তি নয়। সাংবাদিকদের সাথে এমন অমানবিক আচরণ কোন ভাবেই কাম্য নয়।

উল্লেখ্য, সম্মেলনে গণতান্ত্রিক চর্চাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সিলেকশনের ভিত্তিতে আব্দুল কুদ্দুস মিয়াজীকে সভাপতি ও এ্যাডভোকেট মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক করে উপজেলা আ’লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।


রাসেদ/লালসবুজের কণ্ঠ/জে.সি

10Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর