1. [email protected] : News room :
বিজয় কেতন সম্মাননা পেলেন চাঁপাইয়ের সাংবাদিক জুয়েল - লালসবুজের কণ্ঠ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ অপরাহ্ন

বিজয় কেতন সম্মাননা পেলেন চাঁপাইয়ের সাংবাদিক জুয়েল

  • আপডেটের সময় : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

লালসবুজের কণ্ঠ রিপোর্ট,


বিজয়ের ৫০ বছর পূর্তিতে সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য চাঁপাইনবাবগঞ্জের কৃতি সন্তান মনোয়ার হোসেন জুয়েলকে বিজয় কেতন সম্মাননা প্রদান করা হয়েছে। জুয়েল যমুনা টেলিভিশনের চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি। নন্দন সাহিত্য একাডেমি ও শিশু ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার সন্ধ্যায় রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়। শিল্পকলা একাডেমি ও একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতজ্ঞ পণ্ডিত অমরেশ রায় চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, শিক্ষাবিদ, সাংবাদিক, চিকিৎসক, সমাজসেবক, কবি, লেখক, গবেষক ও দেশবরেণ্য ব্যক্তিদের মধ্য থেকে ১৬ জনকে সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। এরপর জাতীয় সংগীত গেয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

আয়োজক নন্দন সাহিত্য একাডেমি ও শিশু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শেখ সাইদুর রহমান সাইদ ফুলের মুকুট ও উত্তরীয় পরিয়ে ১৬ গুণীজনকে বরণ করে নেন। এরপর শুরু হয় আলোচনা পর্ব।

এ সময় আলোচকরা বলেন, যে দেশে গুণীজনের কদর করা হয় না সে দেশে গুণীজনের জন্মও হয় না। তাই আজকের আয়োজন গুণীজনদের সম্মাননা প্রদান করা। তারা স্ব স্ব ক্ষেত্রে তাদের কর্মের মাধ্যমে দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে বিশেষ অবদান রেখেছেন। এর ফলে দেশের মানুষ উপকৃত হয়েছে। সেই সঙ্গে এ সম্মাননা পদকপ্রাপ্ত ও অন্যদের মাঝে অনুপ্রেরণার জোগান হিসেবে কাজ করবে বলে বিশ্বাস করি।

আলোচনা শেষে প্রধান অতিথি রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল ১৬ জনকে সম্মাননা স্মারক ও সম্মাননাপত্র তুলে দেন। সম্মাননা পত্রে উল্লেখ করা হয়- নন্দন সাহিত্য একাডেমি ও শিশু ফাউন্ডেশন মনোয়ার হোসেন জুয়েলকে সাংবাদিকতায় তার অবদান ও কীর্তি স্বরূপ ২০২১ সালের বিজয় কেতন সম্মাননায় ভূষিত করা হলো। শেষে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী কামাল (মুক্তিযোদ্ধা), সিনিয়র সাংবাদিক শামসুল ইসলাম টুকু (সাহিত্য), ডা. ময়েজ উদ্দীন (চিকিৎসা), নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসিনুর রহমান (শিক্ষা), মনোয়ার হোসেন জুয়েলসহ (সাংবাদিকতা) মোট ১৬ জনকে এ সম্মাননা প্রদান করা হয়।

 


লালসবুজের কণ্ঠ/এস এস

68Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর