1. [email protected] : News room :
বার্ষিক পরীক্ষা বন্ধ রেখে আ.লীগ নেতার ভুরিভোজ - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৮ পূর্বাহ্ন

বার্ষিক পরীক্ষা বন্ধ রেখে আ.লীগ নেতার ভুরিভোজ

  • আপডেটের সময় : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯

লালসবুজের কণ্ঠ ডেস্ক:
নারায়ণগঞ্জের সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের একটি স্কুলের বার্ষিক পরীক্ষা ও ক্লাস বাতিল করে ভুরিভোজের আয়োজন করেছেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের এক নেতা। এ ঘটনায় স্কুলের অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

শনিবার (৩০ নভেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া উচ্চবিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী ইয়াছিন মিয়া।

স্থানীয়রা বলছেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের আসন্ন কাউন্সিলকে কেন্দ্র করে ইয়াছিন মিয়া এ ভুরিভোজের আয়োজন করে। তবে আমন্ত্রণ পত্রে তার মরহুম মা-বাবাসহ আওয়ামীলীগের মরহুম নেতাদের জন্য দোয়ার মাহফিলের আয়োজন করার কথা লেখা হয়েছে।

জানা যায়, সিদ্ধিরগঞ্জের মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ, ৭ম ও ৯ম শ্রেণীর ইংরেজি পরীক্ষা ছিল শনিবার। একই সঙ্গে অবস্থিত পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস চালু ছিল। কিন্তু এর কোনটাই শনিবার অনুষ্ঠিত হতে দেওয়া হয়নি। বিদ্যালয়টির পরীক্ষা বাতিল করে ১২ ডিসেম্বর নির্ধারণ করা হয়। একইভাবে ইয়াছিন মিয়ার সহযোগিরা প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান বন্ধ রাখতে মৌখিকভাবে নির্দেশ দেয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের। ফলে শিক্ষকরা ভীত সন্ত্রস্ত হয়ে স্কুলে ছুটি ঘোষণা করে।

অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে জানান, ইয়াছিন মিয়া শিক্ষা প্রতিষ্ঠানটি সভাপতি হয়ে কিভাবে পরীক্ষা বন্ধ করে ব্যক্তিগত অনুষ্ঠানের আয়োজন করেন তা বোধগম্য নয়। কিছুদিন পর সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। আর ঐ সম্মেলনে তার পদ যেন ঠিক থাকে তাই নেতা-কর্মীদের খাওয়ানোর জন্য তিনি এ অনুষ্ঠানের আয়োজন করেছেন। তবে তিনি কৌশলে আমন্ত্রণ পত্রে উল্লেখ করেন, আওয়ামীলীগের মরহুম নেতা-কর্মী এবং তার মরহুম পিতা-মাতার দোয়া মাহফিলের জন্য এ আয়োজন করেছেন।

এ ঘটনার সত্যতা জানতে চাইলে স্কুলটির প্রধান শিক্ষক সাইদুর রহমান বলেন, ‘ম্যানেজিং কমিটির নির্দেশে পরীক্ষার তারিখে পরিবর্তন আনা হয়েছে। তবে ১ম শ্রেণী থেকে ৪র্থ শ্রেণী পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বাকি শ্রেণীর পরীক্ষা আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।’

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া জানান, শনিবার কোনো পরীক্ষা ছিল না। অভিভাবকদের অভিযোগ সত্য নয়।

126Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর