1. [email protected] : News room :
প্রধানমন্ত্রীর দেওয়া বাড়িতে উঠলেন সেই ভিক্ষুক নাজিম উদ্দিন - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:১৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর দেওয়া বাড়িতে উঠলেন সেই ভিক্ষুক নাজিম উদ্দিন

  • আপডেটের সময় : রবিবার, ১৬ আগস্ট, ২০২০
প্রধানমন্ত্রীর দেওয়া বাড়িতে উঠলেন সেই ভিক্ষুক নাজিম উদ্দিন

লালসবুজের কণ্ঠ সারাদেশ ডেস্ক রিপোর্ট:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে দেওয়া বাসায় উঠলেন সেই ভিক্ষুক নাজিম উদ্দিন। রবিবার দুপুর ১২টায় শেরপুরের জেলা প্রশাসক আনারকলি মাহবুব আনুষ্ঠানিকভাবে বাড়িটির চাবি তার কাছে হস্তান্তর করেন এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এসএমএ ওয়ারেজ নাইম, উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ, সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, উপজেলার কৃষি অফিসার হুমায়ুন কবির, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর সিদ্দিকসহ জেলা ও উপজেলার সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নাজিম উদ্দিন ফকির উপজেলার কাংশা ইউনিয়নের গান্ধিগাঁও গ্রামের মৃত ইয়ার উদ্দিনের ছেলে। রাত যাপনের জন্য তার কোনো ঘর ছিল না। ঘর বানাতে ভিক্ষা করে তিনি ১০ হাজার টাকা সঞ্চয় করেছিলেন। এর মধ্যে দেশে করোনা ভাইরাস পরিস্থিতি মহামারি আকার ধারণ করলে নাজিম উদ্দিন তার ঘর নির্মাণের জন্য জমানো টাকা ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসারের ত্রাণ তহবিলে দান করেন। সংবাদটি মিডিয়ায় ভাইরাল হয়। দৃষ্টিতে আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাজিম উদ্দিন ফকিরকে একটি ঘর নির্মাণ করে দেওয়ার জন্য নিজস্ব তহবিল থেকে অর্থ বরাদ্দ দেন। ওই অর্থে গান্ধিগাঁও গ্রামে শেরপুরের জেলা প্রশাসক আনারকলি মাহবুবের তত্ত্বাবধানে দুই কক্ষ ও বারান্দাসহ একটি বাড়ি নির্মাণ করা হয়। এছাড়া জেলা প্রশাসকের মাধ্যমে গান্ধিগাঁও বাজারে একটি দোকান ঘর নির্মাণ করে দেওয়া হয়।

উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএমএ ওয়ারেজ নাইম ব্যক্তিগতভাবে নাজিম উদ্দিনকে একটি ইজিবাইক কিনে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

রবিবার আনুষ্ঠানিকভাবে ভবনটি হস্তান্তরের সময় নাজিম উদ্দিন ফকির আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে কৃতজ্ঞতা প্রকাশ করেন। নাজিম উদ্দিন জেলা প্রশাসক আনারকলি মাহবুবের মাধ্যমে প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি সাক্ষাৎ প্রার্থনা ও প্রধানমন্ত্রীর নিকটহজ্জ্ব করার জন্য ইচ্ছা পোষণ করেন।

ডেস্ক/লালসবুজের কণ্ঠ/তন্ময়

13Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর