1. [email protected] : News room :
প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন

প্রথম আলো সম্পাদকের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

  • আপডেটের সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০

নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ


সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, চাঁদপুর-১ কচুয়া আসনের সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীরকে নিয়ে সংবাদ প্রকাশ করায় মানহানির অভিযোগ এনে দৈনিক প্রথম আলো সম্পাদক ও প্রকাশক মতিউর রহমানসহ চার সাংবাদিকের বিরুদ্ধে চাঁদপুরের আমলি আদালতে মামলা দায়ের হয়েছে।

রবিবার দুপুরে কচুয়া আদালতের বিচারক কামাল হোসাইন মামলাটি আমলে নিয়ে তা একজন অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্ত করে প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন। এই মামলায় বাদী হয়েছেন কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, ড. মহীউদ্দীন খান আলমগীরের স্থানীয় প্রতিনিধি অ্যাডভোকেট মো. হেলালউদ্দিন।

মামলার আবেদনে বলা হয়েছে, গত ৩০ জুলাই ও ৪ সেপ্টেম্বর দৈনিক প্রথম আলো পত্রিকায় ড. মহীউদ্দীন খান আলমগীরকে নিয়ে ‘অন্যের টাকায় মহীউদ্দীনের মেডিক্যাল কলেজ ক্রয়’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। এতে মামলার বাদী আদালতে দেওয়া তার আবেদনে উল্লেখ করেন, ড. মহীউদ্দীন খান আলমগীরের বিরুদ্ধে যেসব অভিযোগ উপস্থাপন করা হয়েছে, তা সঠিক নয়। এতে এমন একজন জাতীয় পর্যায়ের রাজনীতিকের মানসম্মান নষ্ট করা হয়েছে উল্লেখ করে মামলার বাদী অ্যাডভোকেট মো. হেলালউদ্দিন আদালতকে জানান, প্রকৃত পক্ষে ড. মহীউদ্দীন খান আলমগীরের কোনো ধরনের মালিকানা নেই ওই হাসপাতালে। তবে অনারারি বা অবৈতনিক হিসেবে হাসপাতালের সঙ্গে আছেন।

বাদী আরো অভিযোগ করেন, এ ধরনের সংবাদ প্রকাশ করায় ড. মহীউদ্দীন খান আলমগীরের অপূরণীয় ক্ষতি হয়েছে। তাই মানহানির অভিযোগে এক শ কোটি টাকার ক্ষতিপূরণের এই মামলা করেন তিনি।


ডেস্ক/হাবিবা

21Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর