1. [email protected] : News room :
পুলিশের চাওয়ার কিছু নেই : প্রধানমন্ত্রী - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

পুলিশের চাওয়ার কিছু নেই : প্রধানমন্ত্রী

  • আপডেটের সময় : সোমবার, ৬ জানুয়ারী, ২০২০

লালসবুজের কণ্ঠ ডেস্ক:
পুলিশের চাওয়ার কিছু নেই, চাওয়ার আগেই তাদের সব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আগে থানায় ১০ থেকে ১৫ জন করে লোক থাকতো। এখন প্রত্যেক থানায় অফিসারের সংখ্যা, পদের সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। পদোন্নতির সুযোগও বেড়েছে। এছাড়া অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে। কাজেই আপনারা হিসাব করে দেখেন আগে সুযোগ কেমন ছিল আর এখন কেমন। আপনাদের চাওয়ার কিছু নেই। চাওয়ার আগেই আপনাদের সব দেওয়া হয়েছে।

সোমবার (৬ জানুয়ারি) পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এসব কথা বলেন।

আইনশৃঙ্খলা বাহিনী ঠিকমতো চলতে পারলে দেশের উন্নতি হয় উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এজন্য আপনাদের দাবি তোলার আগেই আমি পূরণ করেছি। ৯৬ সালে প্রথমবার ক্ষমতায় এসে দেখি পুলিশের বাজেট ৪০০ কোটি টাকা। আমরাই বাজেট দ্বিগুণ করে দেই। তখন পুলিশ রেশন পেতো ২০ শতাংশ। সেটাও আমরা দ্বিগুণ করে দিয়েছিলাম। তখনকার অর্থনৈতিক অবস্থা ততটা ভালো ছিল না। তারপরও সাধ্যের মধ্যে যতটুকু সম্ভব করেছি। প্রতি বছর পুলিশ সপ্তাহ আসলে দাবি আসে। রবিবার (৫ জানুয়ারি) আমি আপনাদের দাবির বিষয়ে যা বলার বলে দিয়েছি।

বঙ্গবন্ধুর হত্যার প্রসঙ্গ তুলে ধরে শেখ হাসিনা বলেন, ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার সঙ্গে সঙ্গে বাংলাদেশ লক্ষ্য থেকে বিচ্যুত হয়। জাতির পিতাকে হত্যার পর আপামর জনসাধারণ উন্নতি থেকে বঞ্চিত হয়ে গিয়েছিল। ছয় বছর পর প্রতিকূল অবস্থার মধ্যে আমি দেশে ফিরে আসি। সেই সময়ের খুনিরা সমাজে প্রতিষ্ঠিত হয়ে গিয়েছিল। কারণ তাদের বিচার না করতে ইনডেমনিটি জারি করা হয়েছি। যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ দেওয়া হয়েছিল।

বঙ্গবন্ধু কন্যা আরও বলেন, ৮১ সালে বাংলাদেশে আসার পর আমি সারাদেশে ঘুরে বেড়াই। মাইলের পর মাইল হেঁটে, ভ্যানে চড়ে বা নৌকায় করে ঘুরে দেখেছি। মানুষের অবস্থা জানার চেষ্টা করেছি। ২১ বছর পর দেশে আমি ক্ষমতায় আসি। তবে ধারাবাহিকভাবে ক্ষমতায় না থাকার কারণে উন্নতি করতে পারিনি। এবারই আমরা টানা দুই মেয়াদে ক্ষমতায় ছিলাম। এখন পরিকল্পনা অনুযায়ী কাজ করছি।

এ সময় দেশের অর্থনীতির অবস্থা আগে ভালো ছিল না বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমরা ক্ষমতায় আসার পর বাজেট ৭-৮ গুণ বাড়াতে পেরেছি। টানা ক্ষমতায় থাকার কারণেই এটা করতে পেরেছি। তবে বিএনপি-জামায়াত জ্বালাও-পোড়াও, হরতাল মোকাবিলা করতে হয়েছে। তারা পুলিশ সদস্যদেরও হত্যা করেছে। আমরা এসব ব্যবস্থার মোকাবিলা করেই কাজ করছি।

7Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর