1. [email protected] : News room :
পিটাছড়া পাঠাগারের উদ্যেগে ব্যাতিক্রমী চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ অপরাহ্ন

পিটাছড়া পাঠাগারের উদ্যেগে ব্যাতিক্রমী চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • আপডেটের সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২

লালসবুজের কণ্ঠ রিপোর্ট, খাগড়াছড়ি


যেখানে অদ্যবদি পুরোদমে আধুনিক শিক্ষার আলো পৌছায়নি সেখানে পিছিয়ে পড়া শিশু ও কিশোর কিশোরীদের জন্য বই পড়ার সুযোগ সৃষ্টি করে দিয়েছে পিটাছড়া পাঠাগার।

সবুজ পাহাড় পর্বত ঘেরাও নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি প্রকৃতির রানী খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল অর্জুন টিলার গা ঘেঁষে পিটাছড়া পাঠাগারে ১২৮ জন শিশু ও কিশোর কিশোরীদের প্রতি সপ্তাহে তিন দিন বই পড়ার সুযোগ করে দেওয়া হচ্ছে।

পিটাছড়া চিকিৎসা কেন্দ্রের পৃষ্ঠপোষক মাহফুজ আহমেদ রাসেলের পৃষ্ঠপোষকতায় সপ্তাহে দুইদিন পিটাছড়া চিকিৎসা কেন্দ্রে সরকারি হাসপাতাল থেকে আগত দুইজন চিকিৎসক দ্বারা হতদরিদ্র অসহায় মানুষের মধ্যে বিনামূল্যে স্বাস্থ্যসেবাও প্রধান করা হয় ।

এসময় পিটাছড়া পাঠাগারের কর্মরত রিনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোমতী বি কে উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম,বেলছড়ি ৪’৫’৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য বিবি কুলছুম বেগম, বেলছড়ি কিশোর কিশোরী ক্লাবের শিক্ষক মোঃ আরিফুল ইসলাম প্রমুখ।

নির্জন পাহাড়ের কোলে ছুটির দিনে পিঠাছড়া পাঠাগারের উদ্যেগে এই মনোমুগ্ধকর ব্যাতিক্রমী বনভোজনের শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে সৃজনশীলতা বৃদ্ধির লক্ষে পুরস্কার বিতরণ করা হয়েছে।


আরিফুল/খাগড়াছড়ি/শান্ত

65Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর