1. [email protected] : News room :
পাবনায় চিকিৎসকের অবহেলায় নিউমোনিয়ায় আক্রান্ত শিশুর মৃত্যু - লালসবুজের কণ্ঠ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

পাবনায় চিকিৎসকের অবহেলায় নিউমোনিয়ায় আক্রান্ত শিশুর মৃত্যু

  • আপডেটের সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০

পাবনা প্রতিনিধি
পাবনার বেড়া উপজেলায় নিউমোনিয়ায় ও ডায়রিয়ায় আক্রান্ত হয়ে খুশি নামের পাঁচ মাস বয়সি এক শিশুর মৃত্যু হয়েছে। সে উপজেলা সদরের সানিলা শাহপাড়া মহল্লার দিনমজুর খোরশেদ আলমের মেয়ে। তবে নিহতের পরিবারের অভিযোগ, চিকিৎসকের অবহেলায় শিশুটির মৃত্যু হয়েছে।

বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে দায়িত্বরত ডাক্তার শারমিন খাতুন জানান, খোরশেদ আলমের মেয়ে খুশি কয়েকদিন ধরে নিউমোনিয়া ও ডায়রিয়ায় ভুগছিল। বুধবার (০৮ এপ্রিল) সকালে খুশির অবস্থার অবনতি হলে পরিবারের লোকজন তাকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে ডাক্তার মৃত ঘোষনা করেন।

অন্যদিকে মৃত শিশু খুশির বাবা খোরশেদ আলমের অভিযোগ, নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত খুশিকে ৭ এপ্রিল মঙ্গলবার সন্ধ্যায় পরিবারের লোকজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে ভর্তি না করে যেনতেন ভাবে দেখে ব্যবস্থাপত্র দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। বুধবার সকালে পুনরায় তার অবস্থার অবনতি হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষনা করে।

বেড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরদার মিলন মাহমুদ বলেন, বাচ্চাটির নিউমোনিয়া ও ডায়রিয়ার লক্ষণ ছিল। কর্তব্যরত চিকিৎসক তাকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়েছেন। এরপরেও যদি কারও দায়িত্ব পালনে কোনো গাফিলতি থাকে তবে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরিফ/পাবনা/এস এস

94Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর