1. [email protected] : News room :
পাবনায় করোনা প্রতিরোধে ফায়ার সার্ভিসের জীবাণুনাশক স্প্রে - লালসবুজের কণ্ঠ
শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:৪০ পূর্বাহ্ন

পাবনায় করোনা প্রতিরোধে ফায়ার সার্ভিসের জীবাণুনাশক স্প্রে

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

জেলা প্রতিনিধিপাবনায় করোনা ভাইরাস কভিট-১৯ প্রতিরোধ ও জনচেতনতা সৃষ্টি করে মানুষকে ঘরে থাকতে কঠোর অবস্থানে জেলা প্রশাসন। জরুরী প্রয়োজন ব্যতিত রাস্তাঘাটে মানুষ দেখলেই আইনগত ব্যবস্থা নিচ্ছে তারা।

এদিকে দুপুর নাগাদ মাঠে দেখা গেছে সেনাবাহিনীর টহল। শহর পরিস্কার ও করোনা ভাইরাস প্রতিরোধে ব্লিচিং পাউডার মেশানো জিবানণনাশক পানি দিয়ে শহর পরিস্কারে নেমেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সদস্যরা। অপরদিকে পাবনা র‌্যাব-১২ সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কম্পানি কমান্ডার মোঃ আমিনুল কবির তরফদারের নেতৃত্বে র‌্যাবের সদস্যরা প্রচার মাইকিং করতে দেখা গেছে।

বৃহঃবার বেলা সারে ১২টার দিকে পাবনার ফায়ার সার্বিস ও সিভিল ডিফেন্স এর একটি ইউনিট তাদের পানি বাহিত গাড়ি দিয়ে মধ্য শহরের প্রধান সড়কসহ বন্ধ থাকা প্রতিটি শপিং মলের সামনে জিবানু নাশক পানি দিয়ে পরিস্কার করেদেয়। জেলা প্রশাসনের জরুরী ঘোষনার পরে শহরে তেমন লোক সমাগম চোখে পরেনি। সকল প্রকারের গণপরিবহন বন্ধ রয়েছে জেলাতে। নিত্য প্রয়োজনিয় কাঁচামল ও ওষুধের দোকান ছাড়া কিছুই খোলা নেই। মাঝে মাধ্যেই চলছে পুলিশের টহল।

পোশাকী পুলিশ ছাড়াও শহরের বিভিন্ন জায়গাতে সিভিল পোশাকে মাঠে কাজ করছে আইন শৃংঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা। শহরের সকল স্থানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব ও ফায়ার সার্ভিসের লোকবল ছাড়া তেমন কোন মানুষ নেই বল্লেই চলে। শহরের গুরুত্বপূর্ন স্থানে গাড়ি থামিয়ে সকলকে বাড়িতে থাকার অনুরোধ জানিয়ে জনসচেতনতামূলক মাইকিং করছেন পাবনা র‌্যাব-১২ সিপিসি-২ এর সদস্যরা।

এখন থেকে প্রতিদিন জেলার প্রতিটি গুরত্বপূর্ন স্থানসহ হাসপাতাল ক্লিনিক বাজার মার্কেট এলাকা এবং যানবহনে স্প্রে করা হবে বলে জানিয়েছেন পাবনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সহকারী পরিচালক মোঃ দুলাল মিঞা। প্রথম দিনের কার্যক্রমে উপস্থিত ছিলেন সিনিয়র স্টেশন অফিসার শেখ মোঃ মাহামুদুল ইসলাম, মেহেদী হাসানসহ অন্যান্য সদস্যরা।

47Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর