1. [email protected] : News room :
পাবনার করোনার রোগীকে ঢাকায় প্রেরণ - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১২ মে ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

পাবনার করোনার রোগীকে ঢাকায় প্রেরণ

  • আপডেটের সময় : শুক্রবার, ১৭ এপ্রিল, ২০২০

পাবনা প্রতিনিধি: করোনা পজিটিভ আসা চাটমোহরের মুলগ্রাম ইউনিয়নের বামনগ্রামের ওই যুবক (৩২) কে ঢাকায় পাঠানো হয়েছে।

আজ শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে অ্যাম্বুলেন্সযোগে তাকে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিল।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শুয়াইবুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, তার করোনা পজিটিভ আসার পর বিষয়টি ঢাকায় আইইডিসিআরকে জানানো হয়।

সেখান থেকে নির্দেশনা পাবার পর সব নিয়ম কানুন অনুসরণ করে তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

তিনি জানান, সিভিল সার্জন কার্যালয়ের করোনা রোগী পরিবহণের জন্য একটি আলাদা অ্যাম্বুলেন্সে করে ওই যুবককে নিয়ে যাওয়া হয়েছে। তাকে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হবে।

এছাড়া তার সংস্পর্শে আসা পরিবারের ১৩ জন সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল ওই যুবক নারায়নগঞ্জ থেকে পালিয়ে চাটমোহরে নিজ বাড়িতে আসেন। তিনি সেখানে টাইলস মিস্ত্রি হিসেবে কাজ করতেন।

তিনি যে বাড়িতে ছিলেন সেই বাড়িতে একজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। বাড়িতে আসার পর তিনি এ তথ্য গোপন করে শ্বশুড়বাড়ি সহ বিভিন্ন স্থানে ঘুরে বেড়ান।

পরে লোকমুখে বিষয়টি জানতে পেরে সন্দিগ্ধ হিসেবে ১৪ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে রাজশাহীতে পরীক্ষার জন্য পাঠায় স্বাস্থ্য বিভাগের কর্মীরা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যার পর তার পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। পরে রাত ১১টার দিকে পুরো চাটমোহর উপজেলাকে লকডাউন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা করোনা প্রতিরোধ সেলের সভাপতি সরকার মোহাম্মদ রায়হান।

সি/লাল

8Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর