1. [email protected] : News room :
পর পর দুইবার অকৃতকার্য; ইবির ২ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল - লালসবুজের কণ্ঠ
বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

পর পর দুইবার অকৃতকার্য; ইবির ২ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

  • আপডেটের সময় : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

নিউজ ডেস্ক, লালসবুজের কণ্ঠ


পরীক্ষায় পর পর দুইবার অকৃতকার্য হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ২৫৪তম সিন্ডিকেট সভায় এ ছাত্রত্ব বাতিল করা হয়। সোমবার (৭ ফেব্রুয়ারি) সিন্ডিকেট সভা শেষে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।

তিনি বলেন, একাডেমিক কাউন্সিলের সভায় যেটি সুপারিশ করা হয়েছিল সেটি কার্যকর করা হয়েছে।

ছাত্রত্ব বাতিল হওয়া দুই শিক্ষার্থী হলেন- লোক প্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মনিরুল ইসলাম জয় ও আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেহেদি হাসান রয়েল।

রেজিস্ট্রার দফতর সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী কেউ পর পর দুইবার পরীক্ষায় অকৃতকার্য হলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যায়। মনিরুল ইসলাম জয় প্রথম ও দ্বিতীয় বর্ষে এবং মেহেদী হাসান তৃতীয় ও চতুর্থ বর্ষের পরীক্ষায় পরপর দুইবার অকৃতকার্য হওয়ায় তাদের ছাত্রত্ব বাতিল করা হয়েছে।

এর আগে বিভাগীয় কমিটি ও অনুষদীয় সভায় ওই দুই শিক্ষার্থীর পক্ষে পুনর্বিবেচনার দাবি জানিয়েছিল বিভাগ দুইটি। তবে এটি আমলে না নিয়ে বিশ্ববিদ্যালয়ের ১২২তম একাডেমিক কাউন্সিলের সভায় ওই দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের সুপারিশ করা হয়। আজ ২৫৪তম সিন্ডিকেট সভায়ও ওই দুই শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়।

এ ছাড়া এর আগেও বিভিন্ন সময় একই ঘটনায় বিভাগের সুপারিশ বাতিল করে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী একাধিক শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হয়।

নিউজ ডেস্ক/শ্রুতি 

1Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর