1. [email protected] : News room :
পদ্মায় ফেরির পর চলছে লঞ্চ - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:১৫ অপরাহ্ন

পদ্মায় ফেরির পর চলছে লঞ্চ

  • আপডেটের সময় : শুক্রবার, ২৮ মে, ২০২১

নিউজ ডেস্ক লালসবুজের কণ্ঠ


ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব কেটে যাওয়ায় পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরির পর এবার লঞ্চ চলাচল শুরু হয়েছে।

শুক্রবার (২৮ মে) সকাল ১০টা থেকে এ নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয় বলে জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া লঞ্চঘাট পরিদর্শক মো. সোলেমান।

তিনি বলেন, বৈরি আবহাওয়া কেটে যাওয়ায় নৌরুটে আবারও লঞ্চ চলাচল শুরু হয়েছে। বর্তমানে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ৮৫টি লঞ্চ সচল রয়েছে। নিয়ম মেনে শিমুলিয়া থেকে বাংলাবাজার ও বাংলাবাজার থেকে শিমুলিয়াঘাটে আসা যাওয়া করছে।

এর আগে বৃহস্পতিবার (২৭ মে) রাত ১০টা থেকে চালু হয় ফেরি চলাচল। নৌচলাচল স্বাভাবিক হওয়ায় মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাটে পারাপারের অপেক্ষায় থাকা যাত্রী ও যানবাহন পর্যায়ক্রমে নদী পার হচ্ছে।

বিআইডাব্লিউটিসি শিমুলিয়াঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ বলেন, রাতে সীমিত পরিসরে ফেরি চলাচল শুরু করে। নদীর ঢেউ ও ঝড়ো হওয়া কেটে গেছে। বর্তমানে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। নৌরুটে বহরে থাকা ১৮টি ফেরির মধ্যে ১৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় ইয়াসের কারণে পদ্মা নদী উত্তাল থাকায় গত মঙ্গলবার (২৫ মে) রাত থেকে লঞ্চ ও বুধবার (২৬ মে) সকাল থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল। টানা দুইদিন নৌচলাচল বন্ধ থাকায় পদ্মায় পারাপারের অপেক্ষায় শিমুলিয়াঘাটে যাত্রী ও যানবাহনের চাপ দেখা দেয়।


ডেস্ক/লালসবুজের কণ্ঠ/হাবিবা

0Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর