1. [email protected] : News room :
নোয়াখালীতে চুরি হওয়া নবজাতক ফিরলো মায়ের কোলে, গ্রেফতার তিন - লালসবুজের কণ্ঠ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

নোয়াখালীতে চুরি হওয়া নবজাতক ফিরলো মায়ের কোলে, গ্রেফতার তিন

  • আপডেটের সময় : বুধবার, ২৯ জুলাই, ২০২০
বামে: শিশু চুরির অভিযোগে গ্রেফতার দুই নারী, (ডানে) মায়ের কোলে ফিরেছে শিশু

লালসবুজের কণ্ঠ রিপোর্ট:


নোয়াখালীর চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চুরি হয়ে যাওয়া একদিন বয়সী এক নবজাতককে অভিযোগ পাওয়ার ৬ ঘণ্টার মধ্যে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে চাটখিল থানা পুলিশ।

আজ মঙ্গলবার (২৮ জুলাই) ভোরে অভিযান চালিয়ে উপজেলার নোয়াখলা ইউনিয়নের নোয়াখলা গ্রামের মোশারফ হোসেন গাজীর বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। পরে বিকালে চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম শিশুটিকে আদালতের মাধ্যমে বাবা বেলাল হোসেন ও মা রিনা বেগম এর হাতে তুলে দেন।

গ্রেফতারকৃতরা হলেন লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার উত্তরদেব নগর গ্রামের জাহাঙ্গীর আলমের স্ত্রী মারজাহান বেগম (৩০), নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার মুকিল্লা গ্রামের হাবিবুল বাহারের স্ত্রী লাভলী বেগম (৩২) ও নবজাতক ক্রয়কারী চাটখিল উপজেলার নোয়াখলা গ্রামের মোশারফ হোসেন গাজী (৪২)।

চাটখিল থানায় দায়ের করা অভিযোগে নবজাতকটির বাবা লক্ষ্মীপুর জেলার রামগঞ্জের ব্যবসায়ী বেলাল হোসেন উল্লেখ করেন, তার স্ত্রী রিনা বেগম গত ২৩ জুলাই চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি কন্যা সন্তান জন্ম দেন। ২৪ জুলাই প্রসূতি ও নবজাতককে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। তার সঙ্গে থাকা লাভলী ও মারজাহান বেগম সম্পর্কে তার চাচি হন। প্রসূতি রিনা বেগমকে নিয়ে লাভলি ও মারজাহান বেগম বাড়ি যাওয়ার উদ্দেশে হাসপাতাল থেকে বের হয়ে আসলে কৌশলে লাভলী বেগম ও মারজাহান বেগম তার সন্তানকে নিয়ে নোয়াখলা গ্রামের মোশারফ হোসেনের কাছে ৬০ হাজার টাকা বিক্রি করে দেন এবং রিনা বেগমকে সোনাইমুড়ী উপজেলার মুকিল্লা গ্রামে লাভলী বেগম এর ঘরে নিয়ে আটক রাখে। এসময় প্রসূতি রিনা বেগমের কাছ থেকে ৩০০ টাকা মূল্যের একটি অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর করে নেয় লাভলী বেগম। ঘটনা আঁচ করতে পেরে রিনা বেগম কৌশলে সোমবার রাতে লাভলীর বাসা থেকে পালিয়ে চাটখিল থানায় এসে পুলিশের কাছে ঘটনার বর্ণনা দেন। এসময় রিনার স্বামী ব্যবসায়ী বেলাল হোসেনও চাটখিল থানায় এসে হাজির হন। এ ঘটনায় সোমবার রাত সাড়ে ১১টার দিকে বেলাল হোসেন বাদী হয়ে তার দুই চাচিসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

চাটখিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, অভিযোগ পেয়ে তিনি দ্রুত পুলিশ ফোর্স নিয়ে রাতেই শিশুটিকে উদ্ধার অভিযানে নামেন। ভোরে নোয়াখলা গ্রামের মোশারফ হোসেন গাজীর বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এসময় লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার উত্তরদেব নগর গ্রামের মারজাহান বেগম, সোনাইমুড়ী উপজেলার মুকিল্লা গ্রামের লাভলী বেগম ও নবজাতক ক্রয়কারী চাটখিল উপজেলার নোয়াখলা গ্রামের মোশারফ হোসেন গাজীকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, মঙ্গলবার বিকালে শিশুটিকে আদালতের মাধ্যমে তার মা-বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়। গ্রেফতার তিনজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।


লালসবুজের কণ্ঠ/হাবিবা

4Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর