1. [email protected] : News room :
নূর হোসেনের মা: ক্ষমা চাইতে বললেন রাঙ্গাকে - লালসবুজের কণ্ঠ
বুধবার, ২২ মে ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

নূর হোসেনের মা: ক্ষমা চাইতে বললেন রাঙ্গাকে

  • আপডেটের সময় : সোমবার, ১১ নভেম্বর, ২০১৯

মহানগর সংবাদদাতা, ঢাকা: এরশাদ বিরোধী আন্দোলনে নিহত শহীদ নূর হোসেনকে মাদকাসক্ত ‘ইয়াবাখোর-ফেনসিডিলখোর’ বলে মন্তব্য করায় জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মশিউর রহমান রাঙ্গাকে জাতির কাছে ক্ষমা চাইতে বলেছেন নূর হোসেনের মা মরিয়ম বিবি।

শহীদ নূর হোসেনকে মাদকাসক্ত বলার প্রতিবাদে সোমবার (১১ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে নূর হোসেনের পরিবার আয়োজিত অবস্থান কর্মসূচিতে এ দাবি জানান তিনি।

মরিয়ম বিবি বলেন, “নূর হোসেন বড় লোক হওয়ার জন্য রাজপথে নামেনি। নেমেছিল দেশের জন্য, জনগণের জন্য। ও (নূর হোসেন) যদি নেশাখোর হতো তাহলে দেশের জন্য জীবন দিত না। কারণ, কোন নেশাখোর দেশের জন্য জীবন দেয় না। যে লোক আমার ছেলেকে এই কথা বলেছে—তার বিচার জনগণের কাছে ছেড়ে দিলাম।”

প্রতিবাদ কর্মসূচিতে নূর হোসেনের ভাই আলী হোসেন বলেন, “মন্ত্রিত্ব চলে যাওয়ায় রাঙ্গা এসব আবোল-তাবোল বকছেন। জনগণের কাছে আহ্বান জানাই ওকে বয়কট করা হোক, ওকে রাস্তায় নামায় দেওয়া হোক। আমরা যদি এর প্রতিবাদ না করি ভবিষ্যতে সে এরকম কাজ আরও করবে।”

নূর হোসেনের সহোদর আরও বলেন, “এ দেশের জনগণ ওর (মসিউর রহমান রাঙ্গা) বিচার করতে পারে। জনগণের আদালতে অনেক বিচারই হয়েছে এ দেশে। এমন কথা বললে ওর এ দেশে থাকার অধিকার নেই।”

তিনি বলেন, “দেশের জন্য প্রতিবাদ করায় যদি গাঁজাখোর-ইয়াবাখোর ও ফেনসিডিলখোর বলা হয় তাহলে দেশের মানুষ কিভাবে প্রতিবাদ করবে? এ ধরনের কথা বললে তো কখনো ভালো মানুষ প্রতিবাদ করতে আসবে না। তখন দেশে একটা পরিস্থিতি ছিল, স্বৈরাচার দেশে ভর করেছিল। ওই সময় আন্দোলন করে তাকে হঠানো হয়েছে। ওই সময় অনেক লোক মারা গেছে। গণতান্ত্রিক আন্দোলনে যারা মারা গেছে তাদের আপনারা এত ছোট করছেন কেন?”

মামলা করতে চান কি না—এমন প্রশ্নের জবাবে আলী হোসেন বলেন, “মামলা করে কী হবে? মামলা করে তো এর কোন ফায়দা নেই। তাকে এমপি পদ থেকে সরিয়ে দেওয়া হোক।”

অবস্থান কর্মসূচিতে নূর হোসেনের মা ও ভাই ছাড়াও পরিবারের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত রোববার (১০ নভেম্বর) জাতীয় পার্টির মহানগর উত্তর শাখার উদ্যোগে গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় জাপা মহাসচিব বলেন, “হুসেইন মুহম্মদ এরশাদ কাকে হত্যা করলেন। নূর হোসেনকে? নূর হোসেন কে? একটা অ্যাডিকটেড ছেলে। একটা ইয়াবাখোর, ফেনসিডিলখোর।”

4Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর