1. [email protected] : News room :
নীলফামারীতে দুই শতাধিক গর্ভবতীকে স্বাস্থ্য সেবা দিলো সেনাবাহিনীর - লালসবুজের কণ্ঠ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩৯ পূর্বাহ্ন

নীলফামারীতে দুই শতাধিক গর্ভবতীকে স্বাস্থ্য সেবা দিলো সেনাবাহিনীর

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

লালসবুজের কণ্ঠ রিপোর্ট:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে নীলফামারী সদর ও ডোমার উপজেলায় দুই শতাধিক প্রসূতি মা ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা এবং পুষ্টিকর খাদ্য প্রদান করা হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

বৃহস্পতিবার জেলা সদরের রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন এবং ডোমার উপজেলার বোড়াগাড়ি বালিকা উচ্চ বিদ্যালয় চত্ত্বরে ভ্রাম্যমান স্বাস্থ্য সেবা ক্যাম্পের মাধ্যমে প্রসূতি মা ও শিশুদের চিকিৎসা সেবা প্রদান করা হয়।

বাংলাদেশ সেনাবাহিনী ১৯ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারীর সহযোগিতায় ও ৬৬ পদাতিক ডিভিশন রংপুর এরিয়া আয়োজনে ভ্রাম্যমান স্বাস্থ্য সেবা ক্যাম্প পরিচালনা করে ৪৫ ফিল্ড অ্যাম্বুলেন্স।

৪৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্ণেল হাসমত উল্লাহ খানের নেতৃত্বে সকাল ১০টা থেকে দুপুর একটা পর্যন্ত জেলা শহরের রাবেয়া বালিকা বিদ্যা নিকেতন চত্ত্বরে ও দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ওই স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এসময় চিকিৎসা প্রদান করে শিশু বিশেষজ্ঞ চিকিৎসক লে. কর্ণেল আফরোজা আখতার, গাইনী বিশেষজ্ঞ চিকিৎসক মেজর রাজিয়া সুলতানা, চিকিৎসা কর্মকর্তা ক্যাপ্টেন জারিফ হোসেন খান, ক্যাপ্টেন নুরানী হানফা প্রাচকোভিয়া।

লে.কর্ণেল হাসমত উল্লাহ খান বলেন, “রংপুর বিভাগের প্রতিটি জেলার দুটি করে উপজেলায় চলতি মাসে এই ক্যা¤প পরিচালনা করা হচ্ছে। ক্যাম্পে আগত রোগীদের বিনামুল্যে উন্নত চিকিৎসা সেবার পাশাপাশি ঔষুধ প্রদান ও পুষ্টিকর খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে।

এছাড়া ওই ক্যাম্পে গর্ভবতী মায়েদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হচ্ছে। করোনা পজিটিভ রোগী পাওয়া গেলে জেলা সিভিল সার্জনকে অবহিত করে শনাক্ত প্রসূতি মাকে প্রয়োজনীয় পরামর্শ দিচ্ছি আমরা।”

সাদ্দাম/নীলফামারী/এস এস

14Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর