1. [email protected] : News room :
নীলফামারীতে করোনায় আরো দুজন সনাক্ত - লালসবুজের কণ্ঠ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

নীলফামারীতে করোনায় আরো দুজন সনাক্ত

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০
3d render impression of floating coronavirus cells. Coronaviruses cause respiratory tract infections in humans and are connected with common colds, pneumonia and severe acute respiratory syndrome (SARS).

নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে আরো দুই জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা পৌঁছলো ছয় জনে।

আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) সনাক্ত হওয়া এক জনের বাড়ি জেলা সদরের টুপামারী ইউনিয়নের দলুয়া দোগাঠি ঠাকুরপাড়া গ্রামে। অপরজনে বাড়ি জেলার ডিমলা উপজেলা বালাপাড়া ইউনিয়নের দক্ষিণ সুন্দরখাতা গ্রামে।

জেলা সদরের আক্রান্ত ১৫ বছর বয়সের কিশোর কুমিল্লার ইটভাটার শ্রমিক। সেখান থেকে গত ৯ এপ্রিল বাড়িতে এসে জ্বর-সর্দি কাশিতে আক্রান্ত হয়ে ১১ এপ্রিল চিকিৎসার জন্য নীলফামারী জেনারেল হাসহাপালের ফ্লু কর্ণারে চিকিৎসার জন্য আসে।

কর্তব্যরত চিকিৎসক করোনা সন্দেহে তাকে আইনোলেশনে নিয়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।

অপরদিকে ডিমলা উপজেলায় আক্রান্ত যুবক লেখাপড়ার জন্য ঢাকায় অবস্থান করে। সেখান থেকে গত মার্চ মাসের শেষের দিকে বাড়িতে এসে জ্বর-সর্দি কাশিতে আক্রান্ত হয়। বিষয়টি উপজেলা স্বাস্থ্য বিভাগে জানানো হলে ১১ এপ্রিল তার করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করে।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বলেন, নতুন করে আক্রান্ত দুই জনের মধ্যে ইতিমধ্যে জেলা সদরের এক জনকে নীলফামারী জেনারেল হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

ডিমলায় আক্রান্ত ব্যক্তিকে আইসোলেশনে নেওয়ার কাজ চলছে। তাদের সংর্স্পশে আসা ব্যক্তি ও বাড়ি চিহ্নিতকরণ চলছে।

সি/লাল

9Shares

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর